Advertisement
০২ মে ২০২৪
Love Story

প্রেমের টানে ভারতে পাড়ি অস্ট্রেলিয়ার যুবকের! মুসলিম হয়েও হিন্দু মতে বিয়ে সারলেন তরুণী

হিন্দু বিবাহরীতি অনুযায়ী সম্পন্ন হয় অ্যাশ ও তাবাসসুমের বিয়ের অনুষ্ঠান। বিদেশি বরকে দেখে মানাওয়ারের বাসিন্দারা বেশ আপ্লুত।

অস্ট্রেলিয়ার বাসিন্দা অ্যাশ হন্সচাইল্ড বিয়ে করলেন মধ্যপ্রদেশের মানাওয়ারের বাসিন্দা তাবাসসুম হুসেনকে।

অস্ট্রেলিয়ার বাসিন্দা অ্যাশ হন্সচাইল্ড বিয়ে করলেন মধ্যপ্রদেশের মানাওয়ারের বাসিন্দা তাবাসসুম হুসেনকে। ছবি: শাটারস্টক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ১২:১৮
Share: Save:

প্রেম কোনও সীমানা মানে না, বার বার সেই উদাহরণ পেয়েছি আমরা। ভালবাসার টানে এ বার সাত সমুদ্র তেরো নদী পার করে ভারতে পা রাখলেন অস্ট্রেলিয়ার যুবক। ১৮ ডিসেম্বর রবিবার দুপুরে অস্ট্রেলিয়ার বাসিন্দা অ্যাশ হন্সচাইল্ড বিয়ে করলেন মধ্যপ্রদেশের মানাওয়ারের বাসিন্দা তাবাসসুম হুসেনকে। হিন্দু বিবাহরীতি অনুযায়ী সম্পন্ন হয় তাঁদের বিয়ের অনুষ্ঠান। বিদেশি বরকে দেখে মানাওয়ারের বাসিন্দারা বেশ আপ্লুত।

অ্যাশের মন রাখতেই মুসলিম হয়েও হিন্দু রীতি মেনে মেয়ের বিয়ে দিলেন হুসেন পরিবার।

অ্যাশের মন রাখতেই মুসলিম হয়েও হিন্দু রীতি মেনে মেয়ের বিয়ে দিলেন হুসেন পরিবার।

তাবাসসুমের বাবা সাদিক হুসেন বাস স্ট্যান্ডের ধারে একটি সাইকেল মেরামতির দোকানে কর্মরত। ২০১৬ সালে মধ্যপ্রদেশ সরকারের কাছ থেকে ৪৫ লক্ষ টাকার বৃত্তি পান তাবাসসুম। ২০১৭ সালে সেই বৃত্তির টাকা দিয়েই পড়াশোনা করতে অস্ট্রেলিয়ায় পাড়ি দেন তাবাসসুম। আর সেখান থেকেই শুরু হয় তাঁদের প্রেমকাহিনি। ২০২২ সালের অগস্ট মাসেই অস্ট্রেলিয়ায় আইনি বিয়ে হয় তাবাসসুম ও অ্যাশের। আইনি বিয়ে হওয়ার পরে অ্যাশ তাবাসসুমের পরিবারের সঙ্গে দেখা করতে ভারতে আসেন। হিন্দুদের ঐতিহ্য ও রীতিনীতি বেশ মনে ধরে অ্যাশের। আর তার পরেই অ্যাশ সিদ্ধান্ত নেন যে তাঁরা আবার হিন্দু রীতি মেনে বিয়ে করবেন।

২০২২ সালের অগস্ট মাসেই অস্ট্রেলিয়ায় আইনি বিয়ে হয় তাবাসসুম ও অ্যাশের।

২০২২ সালের অগস্ট মাসেই অস্ট্রেলিয়ায় আইনি বিয়ে হয় তাবাসসুম ও অ্যাশের।

তাই ডিসেম্বর মাসে ফের ভারতে এসে বিয়ের তোড়জোড় শুরু হয়। সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে অ্যাশ বলেছেন, ‘‘ভারতের ঐতিহ্য, নিয়মরীতির বৈচিত্র, সৌন্দর্য সবই আমায় মুগ্ধ করেছে। তবে সব থেকে বেশি ভাল লেগেছে এখানকার খাবার! চিড়ের পোলাও, জিলিপি, ডাল বাফলা আমার ভীষণ ভাল লেগেছে। আমি বিভিন্ন ধরনের ভারতীয় খাবার চেখে দেখতে চাই।’’

অ্যাশের মন রাখতেই মুসলিম হয়েও হিন্দু রীতি মেনে মেয়ের বিয়ে দিল হুসেন পরিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Love Story Viral News Madhya Prdesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE