Advertisement
১৯ জুলাই ২০২৪
Gender Change Surgery

ছাত্রীকে বিয়ে করতে লিঙ্গ পরিবর্তন শিক্ষিকার! ভালবাসার জন্য এই কাজ তুচ্ছ, মত মীরার

সরকারি স্কুলের শারীরবিদ্যার শিক্ষিকা মীরা। কল্পনা ছিল সেই স্কুলেরই ছাত্রী। খুব ভাল বন্ধু হয়ে ওঠেন মীরা আর কল্পনা। বছর দুয়েক দীর্ঘ বন্ধুত্বের পর কল্পনাকে ভালবাসতে শুরু করেন মীরা।

৪ নভেম্বর বিবাহবন্ধনে আবদ্ধ হন আরভ আর কল্পনা।

৪ নভেম্বর বিবাহবন্ধনে আবদ্ধ হন আরভ আর কল্পনা। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
রাজস্থান শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২২ ১৫:৩৫
Share: Save:

ভালবাসা আর যুদ্ধে তো সবই সম্ভব! রাজস্থানের এক মহিলা শিক্ষিকার প্রেমের এমনই গল্প মন ছুঁয়ে গিয়েছে নেটাগরিকদের। নিজের ছাত্রীর প্রেমে পড়েছিলেন ভরতপুরের এক শিক্ষিকা। প্রেমের সম্পর্ক এতটাই গভীর হয়ে যায়, যে ছাত্রীকে বিয়ে করারও প্রস্তাবও দিয়ে ফেলেন তিনি। অনেক বাধা-বিপত্তি কাটিয়ে এখন জুটি বেঁধেছেন শিক্ষিকা-ছাত্রী।

সরকারি স্কুলের শারীরবিদ্যার শিক্ষিকা মীরা। কল্পনা ছিল সেই স্কুলেরই ছাত্রী। খুব ভাল বন্ধু হয়ে ওঠেন মীরা আর কল্পনা। বছর দুয়েক দীর্ঘ বন্ধুত্বের পর কল্পনাকে ভালবাসতে শুরু করেন মীরা। শেষমেশ কল্পনাকে বিয়ের প্রস্তাব দিয়ে বসেন মীরা। কল্পনারও সেই সম্পর্কে কোনও রকম আপত্তি ছিল না। কিন্তু দু’জনের পরিবার দুই মেয়ের বিয়ে দিতে মোটেই রাজি ছিল না।

২০১৯ সালে মীরা স্থির করেন যে, তিনি লিঙ্গ পরিবর্তন করাবেন।

২০১৯ সালে মীরা স্থির করেন যে, তিনি লিঙ্গ পরিবর্তন করাবেন। ছবি: টুইটার।

প্রেমের দায়ে মীরা এখন আরভ। কেবল মাত্র কল্পনাকে বিয়ে করার জন্য মীরা অস্ত্রোপচার করে লিঙ্গ পরিবর্তন করেন। এক সাক্ষাৎকারে কল্পনা বলেন, ‘‘আমি ওকে প্রথম থেকেই ভালবাসতাম। এই অস্ত্রোপচার না করলেও আমি আরভকে বিয়ে করতাম। আরভের অস্ত্রোপচারের সময়ে আমি ওঁর সঙ্গেই ছিলাম।’’

২০১৯ সালে মীরা স্থির করেন যে, তিনি লিঙ্গ পরিবর্তন করাবেন। ২০১৯ সালেই তাঁর প্রথম অস্ত্রোপচার হয়। ৪ নভেম্বর বিবাহবন্ধনে আবদ্ধ হন আরভ আর কল্পনা। আরভ বলেন, ‘‘আমি নিজের ইচ্ছেতেই লিঙ্গ পরিবর্তন করিয়েছি। ভালবাসার জন্য এই কাজ আমার কাছে তুচ্ছ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizzare Love Story
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE