Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Extra marital Affair

কোন মাসে মানুষ বেশি জড়ান বিবাহ-বহির্ভূত সম্পর্কে? কী বলছে সাম্প্রতিক সমীক্ষা?

আমেরিকার একটি ডেটিং সংস্থা সম্প্রতি এক সমীক্ষা করে। সমীক্ষায় অংশ নেন প্রায় দু’হাজার নারী-পুরুষ। সেই সমীক্ষাতেই দেখা যায় সেপ্টেম্বর মাসে বেশি দেখা যায় পরকীয়াতে জড়ানোর প্রবণতা।

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২২ ২০:৪৫
Share: Save:

টানাপড়েন সম্পর্কেরই অংশ। কখনও কখনও একটি সম্পর্কে থাকতে থাকতেই অনেকে আকৃষ্ট হন অন্য মানুষের প্রতি। জড়িয়ে পড়েন অন্য কারও সঙ্গে। এ হেন সম্পর্কের নৈতিকতা নিয়ে বিতর্ক চলতে পারে। কিন্তু বিষয়টি যে খুব বিরল, এমন দাবি করা চলে না। কোন মাসে এই ধরনের সম্পর্কে বেশি জড়িয়ে পড়েন মানুষ?

আমেরিকার একটি ডেটিং সংস্থা সম্প্রতি এক সমীক্ষা করে। সমীক্ষায় অংশ নেন প্রায় দু’হাজার নারী-পুরুষ। সেই সমীক্ষাতেই দেখা যায় নারী-পুরুষ নির্বিশেষে সবচেয়ে বেশি সংখ্যক মানুষ জানিয়েছেন, সেপ্টেম্বর মাসে বেশি দেখা যায় পরকীয়াতে জড়ানোর প্রবণতা। ৩২ শতাংশ নারী ও ৩৪ শতাংশ পুরুষ এই কথা জানিয়েছেন। দ্বিতীয় স্থানে রয়েছে জানুয়ারি।

বছর খানেক আগে একই সংস্থার সমীক্ষায় দেখা গিয়েছিল, জানুয়ারি মাসে পরকীয়া বাড়ে।

বছর খানেক আগে একই সংস্থার সমীক্ষায় দেখা গিয়েছিল, জানুয়ারি মাসে পরকীয়া বাড়ে। প্রতীকী ছবি

কিন্তু কেন এমন ঝোঁক দেখা যায়? সমীক্ষকরা নিশ্চিত নন। তবে তত্ত্বগত ভাবে তাঁদের মনে হয়েছে, সেপ্টেম্বরের আগে দীর্ঘ সময় ধরে গরমের ছুটি চলে অমেরিকায়। তখন একসঙ্গে থাকেন বহু যুগল। আর তাতেই চাপ বাড়ে সম্পর্কে। আসে একঘেয়েমি। সেই কারণের ছুটির পর নতুনত্বের খোঁজ করেন অনেকে। বছর খানেক আগে একই সংস্থার সমীক্ষায় দেখা গিয়েছিল, জানুয়ারি মাসে পরকীয়া বাড়ে। কিন্তু শেষ দু’বছর সেই ধারায় কিছুটা বদল এসেছে বলে জানাচ্ছেন সমীক্ষকরা। তবে মনে রাখতে হবে, একটি সমীক্ষার ফলকেই ধ্রুব সত্য বলে ধরে নেওয়া অনুচিত। প্রতিটি সম্পর্কই স্বতন্ত্র, তাই সবার ক্ষেত্রে এই প্রবণতা সত্য হবে, এমন ভেবে নেওয়াও ঠিক নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Extra marital Affair cheating Marriage
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE