Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Pet Love

পোষ্যর চিকিৎসার জন্য প্রয়োজন ২০ লক্ষ টাকা, বাড়ি বিক্রির সিদ্ধান্ত নিলেন মালিক

কঠিন রোগে আক্রান্ত পোষ্য। তাকে বাঁচাতে মরিয়া অভিভাবক। চিকিৎসার খরচ জোগাতে বাড়ি বেচে দিতে দিতেও রাজি তিনি।

পোষ্যপ্রেমের এমন নজির প্রকাশ্যে এসেছে।

পোষ্যপ্রেমের এমন নজির প্রকাশ্যে এসেছে। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৫৫
Share: Save:

পোষ্য অসুস্থ। চিকিৎসক জানিয়ে দিয়েছেন, বাঁচার আশা নেই বললেই চলে। কিন্তু পোষ্যের মালিক হাল ছাড়ার পাত্র নন। পোষ্য কুকুরটিকে বাঁচাতে তিনি মরিয়া। চিকিৎসার টাকার জোগাড় করতে বাড়ি বিক্রি করে দিতেও রাজি। সম্প্রতি পোষ্যপ্রেমের এমন নজির প্রকাশ্যে এসেছে।

পেশায় জেলের উচ্চপদস্থ কর্মী জ্যাক্সন ফিলির আদরের পোষ্য র‌্যাম্বো হঠাৎই অসুস্থ হয়ে পড়েছিল। শুরু হয় রক্তক্ষরণ। দেরি না করে তৎক্ষণাৎ র‌্যাম্বোকে নিয়ে চিকিৎসকের কাছে যান। শুরু হয় চিকিৎসা। ক্রমশ পোষ্যের শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। চিকিৎসার অর্থ জোগাতে হিমশিম খান ফিলি। ইতিমধ্যেই প্রায় ২০ হাজার পাউন্ড খরচ হয়ে গিয়েছে। ভারতীয় টাকায় যার অর্থ।

ইতিমধ্যেই জ্যাক্সন সামাজিক মাধ্যমে র‌্যাম্বোর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন জানিয়ে একটি পোস্ট করেছেন। তিনি লিখেছেন, ‘‘আমার দু’বছর বয়সি পোষ্য র‌্যাম্বো কঠিন রোগে আক্রান্ত। আপনারা চাইলে ওর চিকিৎসার জন্য আর্থিক সাহায্য করতে পারেন।’’ ফিলির আবেদনে সাড়া দিয়েছেন অনেকেই। র‌্যাম্বোকে সুস্থ করে তুলতে সামর্থ্য মতো আর্থিক সাহায্য করেন অনেকেই। সকলের চেষ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরে আসে র‌্যাম্বো। আগের চেয়ে ভাল আছে সে। র‌্যাম্বোর চিকিৎসার জন্য সাহায্য করলেন, তাঁদের ধন্যবাদ জানিয়েছেন ফিলি। তিনি লিখলেন, ‘‘আমার ধন্যবাদ জানানোর ভাষা নেই। র‌্যাম্বোর চিকিৎসার জন্য এগিয়ে এলেন যাঁরা, তাঁদের কাছে আমি সত্যি কৃতজ্ঞ। এই অচেনা মানুষগুলি না থাকলে র‌্যাম্বোকে সুস্থ করে তুলতে পারতাম না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pet Love Dog
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE