Advertisement
০২ মে ২০২৪
Masaba Gupta

দুই বাবার সঙ্গে একই ফ্রেমে মাসাবা! ছবিতে কি বিশেষ কোনও বার্তা দিলেন নীনা-কন্যা?

অভিনেত্রী নীনা গুপ্তের মেয়ে মাসাবার ব্যক্তিগত জীবন নিয়েও সকলের আগ্রহ অনেক বেশি। খানিকটা অবশ্য মায়ের কারণেই। সম্প্রতি পিতৃদিবস উপলক্ষে মাসাবার একটি পোস্ট অনেকের নজর কেড়েছে। কী ছিল সেই পোস্টে?

মায়ের প্রাক্তন ও বর্তমানের সঙ্গে পোশাকশিল্পী মাসাবা গুপ্ত।

মায়ের প্রাক্তন ও বর্তমানের সঙ্গে পোশাকশিল্পী মাসাবা গুপ্ত। ছবি: ইনস্টাগ্রাম

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২৩ ১৬:১৩
Share: Save:

দুই বাবার সঙ্গে তিনি। এমনই একটি ছবি পোস্ট করেছেন নীনা গুপ্তের কন্যা মাসাবা গুপ্ত। সঙ্গে বলে দিলেন, তিনিই সৌভাগ্যবতী।

রবিবার ‘বিশ্ব পিতৃদিবস’ উপলক্ষে সমাজমাধ্যমে নানা জনেই নিজেদের বাবার ছবি দিয়েছেন। কেউ বাবার পাশে দাঁড়িয়ে কিংবা বসে। কেউ বা বাবার একার ছবি দিয়েছেন। কিন্তু ভিড়ের মধ্যে আলাদা মাসাবা। এক জন নয়, দু’জন বাবার মাঝে দাঁড়িয়ে ছবি তুলেছেন তিনি। সেটাই ভাগ করে নিয়েছেন সকলের সঙ্গে।

ছবিতে ডান দিকে দাঁড়িয়ে রয়েছেন জন্মদাতা বাবা ভিভিয়ান রিচার্ড। বাঁ দিকে বিবেক মেহরা, নীনার স্বামী। মাসাবার দ্বিতীয় বিয়ে উপলক্ষে মাস কয়েক আগে দেশে এসেছিলেন ওয়েস্ট ইন্ডিজ়ের প্রাক্তন ক্রিকেটার ভিভিয়ান। বিয়ের আসরেই দুই বাবাকে নিয়ে ছবিটি তুলেছিলেন মাসাবা। দুই বাবার চোখেই মেয়ের জন্য স্নেহ আর ভালবাসা। মাসাবার চোখেও আনন্দের আভাস।

বিশেষ দিনে পোস্ট করা বিশেষ ছবির ক্যাপশনও নজরকাড়া। মাসাবা লিখেছেন, ‘‘নিশ্চয়ই কোনও পুণ্য করেছি, তাই এই সৌভাগ্য হয়েছে।’’ যেখানে সকলে এক জনের সঙ্গেই ছবি দিচ্ছেন, সেখানে তিনি দুই বাবার কাছাকাছি দাঁড়িয়ে। তাকেই বিশেষ সৌভাগ্য হিসাবে ইঙ্গিত করেছেন মাসাবা।

সময়ের সঙ্গে সম্পর্কের নানা সমীকরণের কথা এখন বেশি প্রকাশ্যে আসে। মাসাবার ছবি তেমনই কথা বলছে। বলিপাড়ার খবর, বিয়ে না হলেও মেয়ের থেকে ভিভিয়ানকে কখনওই দূরে রাখেননি নীনা। ছুটি পেলেই মাসাবা বাবার সঙ্গে দেখা করতে বিদেশে চলে যেতেন। এ ভাবেই বাবার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে মাসাবার। বিবেক নীনার দ্বিতীয় স্বামী। মায়ের দ্বিতীয় বিয়ের সময়ে মাসাবা ছিলেন নীনার পাশে। বিবেকের সঙ্গেও মাসাবার সম্পর্ক বেশ ভাল। সম্পর্কের সমীকরণ জটিল বলে মনে হলেও, মাসাবা কিন্তু সুন্দর করে সামলে রেখেছেন।

সম্পর্কের টানাপড়েনের কথা চারদিকেই ঘুরপাক খায়। বিবাহবিচ্ছেদ হওয়ার পর ফের বিয়ে করার আগে সন্তানের চিন্তা মাথায় ঘোরে বাবা-মায়ের। অনেকে খুদের কথা ভেবে নতুন জীবন শুরু করতে ভয় পান। পিছিয়ে আসেন। মাসাবার ছবি দেখাচ্ছে, ভালবাসা থাকলে সবই সম্ভব। ভিভিয়ান ও বিবেক, দু’জনেই যে তাঁর কাছের মানুষ হয়ে উঠেছেন সময়ের সঙ্গে, তা যে যথেষ্টই সম্ভব, সবই বলছে এই একটি ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Relationship Tips Neena Gupta
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE