Advertisement
১৪ জুন ২০২৪
High Court

High Court: সম্মতি থাকলে মিলনের আগে আধার কার্ড দেখে সঙ্গীর বয়স যাচাই করার দরকার নেই: হাই কোর্ট

শারীরিক সম্পর্ক স্থাপনের সময় তিনি নাবালিকা ছিলেন, এই মর্মে এক যুবকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনেন তরুণী। সেই মামলায় কী বলল দিল্লি হাই কোর্ট?

ঘনিষ্ঠ মুহূর্তেও কি বয়সের প্রমাণ দিতে হবে?

ঘনিষ্ঠ মুহূর্তেও কি বয়সের প্রমাণ দিতে হবে? ছবি-প্রতীকী

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২২ ১৮:০৫
Share: Save:

সঙ্গী মিলনে সম্মত হলে, তিনি প্রাপ্তবয়স্ক কি না, বুঝতে তাঁর আধার কার্ড পরীক্ষা করার দরকার নেই। জানাল দিল্লি হাই কোর্টের একটি বেঞ্চ। শারীরিক সম্পর্ক স্থাপনের সময় তিনি নাবালিকা ছিলেন, এই মর্মে এক যুবকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনেন এক তরুণী। সেই মামলাতেই যুবককে জামিন দেওয়ার সময় এই মন্তব্য করে দিল্লি হাই কোর্ট।

মামলা প্রসঙ্গে বিচারপতি জসমিত সিংহ জানান, আলাদা আলাদা নথিতে অভিযোগকারিণীর তিনটি ভিন্ন জন্মতারিখ খুঁজে পাওয়া গিয়েছে। আধার কার্ডে তাঁর জন্মের তারিখ ১৯৯৮ সালের ১ জানুয়ারি। সেই হিসাবে দেখতে গেলে ঘটনার সময় তিনি মোটেই নাবালিকা ছিলেন না। তা ছাড়া যখন সম্মতির ভিত্তিতে দু’জন মানুষ শারীরিক সম্পর্কে লিপ্ত হচ্ছেন, তখন আধার কিংবা প্যান কার্ড দেখে সঙ্গীর বয়স যাচাই করার কোনও দরকার নেই বলেও জানান বিচারপতি সিংহ।

বিচারপতি আরও জানান, মামলাটি আপাতদৃষ্টিতে যেমন মনে হচ্ছে তেমন নয়। একই ধরনের অপর একটি মামলার দৃষ্টান্ত টেনে বিচারপতি জানান, কিছু ক্ষেত্রে এই রকম অভিযোগে ফাঁসিয়ে টাকা নিতেও দেখা গিয়েছে। তাই এই মামলাটিতে কোনও ধরনের ‘মধু-ফাঁদ’ রয়েছে কি না, বিচারপতি তা খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন পুলিশকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

High Court Physical Intimacy Minor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE