Advertisement
১৯ এপ্রিল ২০২৪
dating

Dating: নারীরা ডেটে যাওয়ার প্রস্তাব দিলে অধিকাংশ ক্ষেত্রেই তা গড়ায় যৌনতার দিকে, ইঙ্গিত সমীক্ষায়

কেউ ডেটে গিয়ে খুঁজে নিতে চান স্থায়ী জীবনসঙ্গী, কেউ আবার স্বল্প সময়ের যাপনসঙ্গী পেতে বেশি উৎসুক।

ডেটে গেলেই কি যৌন সম্পর্ক হয়

ডেটে গেলেই কি যৌন সম্পর্ক হয় ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২২ ১৩:৩৮
Share: Save:

পছন্দের সঙ্গী খুঁজে নিতে নতুন প্রজন্মের একটি বড় অংশ এখন বেছে নিচ্ছে ডেটিং। তবে যাঁরা ডেটে যান, তাঁদের সকলের প্রত্যাশা সমান নয়। কেউ ডেটে গিয়ে খুঁজে নিতে চান স্থায়ী জীবনসঙ্গী। কেউ আবার স্বল্প সময়ের যাপনসঙ্গী পেতে বেশি উৎসুক। ডেটিংয়ের সাত সতেরো নিয়েই এ বার সমীক্ষা চালালেন আমেরিকার কানসাস সিটির একদল গবেষক।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

২৪১৩১ জন বিষমকামী তরুণ-তরুণীর উপর করা এই সমীক্ষায় ডেটিং নিয়ে উঠে এসেছে একাধিক তথ্য। সমীক্ষার তথ্য বলছে, ৮৯.১ শতাংশ ক্ষেত্রেই ডেটে যাওয়ার প্রস্থাব দিয়েছেন পুরুষরা। আর পুরুষদের প্রস্তাবিত ডেটে ৬৮ শতাংশ ক্ষেত্রে ডেটের গোটা খরচও বহন করেছেন পুরুষরাই। ১৭ শতাংশ ক্ষেত্রে ডেটের খরচ ভাগ করে নিয়েছেন নারীরা।

সমীক্ষা বলছে, মোট ডেটের মধ্যে শতকরা ৫৬টি গড়িয়েছে যৌন মিলনে। তবে সমীক্ষা বলছে, পুরুষদের প্রস্তাবিত ডেটের তুলনায় নারীদের প্রস্তাবিত ডেটে যৌন মিলনের সম্ভাবনা বেশি। পুরুষদের প্রস্তাবিত ডেটের মধ্যে শতকরা ৫৬ ক্ষেত্রে যৌনতায় লিপ্ত হয়েছেন ডেটে যাওয়া তরুণ-তরুণী। অন্য দিকে, নারীরা যে সব ক্ষেত্রে ডেটে যাওয়ার প্রস্তাব দিয়েছেন, সে সব ক্ষেত্রে যৌনতায় লিপ্ত হওয়ার ঘটনা ঘটেছে ৬৩ শতাংশ ক্ষেত্রে। তবে মনে রাখতে হবে, সমীক্ষা সাধারণত কোনও চূড়ান্ত সিদ্ধান্তের নির্দেশবাহী নয়। বিশেষ করে মানুষের সম্পর্ক একেবারেই ব্যক্তি নির্ভর একটি ব্যাপার। কাজেই কোনও একটি সমীক্ষাকে চূড়ান্ত ভেবে কোনও রকম সিদ্ধান্তে পৌঁছে যাওয়া ঠিক নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

dating men Women
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE