Advertisement
১৭ জুন ২০২৪
Unique Wedding

বোনকেও বিয়ে করতে হবে, কনের দাবি মেনে একই সঙ্গে দুই বোনকেই সিঁদুর পরালেন যুবক!

বিয়ের কার্ডে বরের নামের পাশে লেখা দুই পাত্রীর নাম! এলাকাবাসী ও আত্মীয়-পরিজনের মধ্যে বিয়ের কার্ড বিলি হতেই চক্ষু চড়কগাছ তাঁদের। কোথায় হল এমন ঘটনা?

wedding

দুই বোন যখন সতীন। ছবি: শাটারস্টক

আনন্দবাজার অনলাইন ডেস্ক
জয়পুর শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ১১:০৯
Share: Save:

একসঙ্গে দুই বোনকে বিয়ে করে ভাইরাল হল যুবকের কীর্তি। ঘটনাটি ঘটেছে রাজস্থানে। বিয়ের কার্ডে বরের নামের পাশে লেখা দুই পাত্রীর নাম! এলাকাবাসী ও আত্মীয়-পরিজনের মধ্যে বিয়ের কার্ড বিলি হতেই চক্ষু চড়কগাছ তাঁদের।

ধুমধাম করে নয়, অল্প কয়েক জনের উপস্থিতিতেই এই বিয়ে হয়। বিয়েতে যাওয়ার আগে সকলের মনে ছিল কিছু প্রশ্ন, একই সঙ্গে দুই বোনকে বিয়ে করার কারণ কী? দুই কনেই বা কী করে রাজি হল বিয়ে করতে?

রাজস্থানের মোরজালা গ্রামের বাসিন্দা হরিওম সংবাদমাধ্যমকে জানান, তাঁর পরিবার তাঁর বিয়ের জন্য বেশ কিছু দিন ধরেই পাত্রীর খোঁজ করছিল। সিদ্দা গ্রামের বাসিন্দা বাবুলাল মীনার বড় মেয়ে কান্তার সঙ্গে তাঁর বিয়ের কথাবার্তা শুরু হয়। পাত্রীকে দেখার জন্য কান্তার বাড়িতে যান হরিওম। কান্তাকে তাঁর বেশ পছন্দও হয়। তবে বিয়ে করার আগেই কান্তা হরিওমের কাছে একটি শর্ত রাখেন। কান্তা হরিওমকে বলেন, ‘‘আমি আমার বোনকে ভীষণ ভালবাসি। ও মানসিক ভাবে ভারসাম্যহীন। ওকে ছাড়া আমি থাকতে পারি না। আমি এমন ছেলেকেই বিয়ে করতে রাজি হব, যে আমাদের দু’জনকেই বিয়ে করবে।’’

হরিওম দুই পরিবারকে কান্তার শর্তের বিষয় জানালে সকলেই অবাক হন। তবে হরিওম শেষমেশ রাজি হন বিয়ে করতে। পরিবারের সম্মতিতেই ৫ মে একই মণ্ডপে দুই বোনকে বিয়ে করেন হরিওম। শ্বশুরবাড়িতে আসার পর দুই বৌকে দিয়ে সমস্ত আচার-অনুষ্ঠান পালন করানো হয়।

wedding

সুমন, হরিওম ও কান্তা। (বাঁদিক থেকে) ছবি: সংগৃহীত।

হরিওম এখন সরকারি চাকরির পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন। কান্তা উর্দুতে বিএড করছেন। কান্তার ছোট বোন সুমন অষ্টম শ্রেণি অবধি পড়াশোনা করেছেন। বিয়ে করে বেশ সুখেই আছেন তিন জন। সুমনের দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন কান্তা-হরিওম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wedding Bizarre
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE