Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Rakhi

Rakhi Gift Ideas: রাখিতে বোনকে কী উপহার দেবেন ভেবে পাচ্ছেন না? রইল কিছু অভিনব উপহারের হদিস

এ বার আর জামাকাপড় বা টাকার খাম নয়, বোনকে ভিন্ন ধাঁচের কোনও উপকার দেওয়ার কথা ভাবছেন? কী কী থাকতে পারে আপনার পছন্দের তালিকায়?

রাখির উপহারে থাকুক ভালবাসার ছোঁয়া।

রাখির উপহারে থাকুক ভালবাসার ছোঁয়া। ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২২ ১৬:৪৯
Share: Save:

ভাইফোঁটা হোক বা জন্মদিন, বোনকে উপহার দেওয়ার সময় এলেই মাথায় হাত পড়ে যায় অনেকের। বোন কিন্তু ভেবেচিন্তে ঠিক এমন একটা জিনিস বার করে ফেলে, যেটা আপনার খুবই কাজে লাগবে, অথচ যার কথা আপনার মাথাতেও আসেনি।

সামনেই রাখি পূর্ণিমা। তাই এ বার আর জামাকাপড় বা টাকার খাম নয়, বোনকে ভিন্ন ধাঁচের কোনও উপহার দেওয়ার কথা ভাবছেন? দেখে নিন, কী ধরনের উপহার দিলে বোন বা দিদি খুশিও হবেন এবং তাঁদের কাজেও লাগবে।

ছবি- সংগৃহীত

শপিং ভাউচার

কেনাকাটা করতে সব মেয়েই অল্পবিস্তর পছন্দ করেন। আর আপনার বোন যদি কেনাকাটা করতে একটু বেশিই ভালবাসেন, কিংবা তাঁর যদি কেতাদুরস্ত জামাকাপড়ের শখ থেকে থাকে, তা হলে তাঁকে অনায়াসে শপিং ভাউচার উপহার দিন। এতে তিনি তাঁর নিজের পছন্দমতো কেনাকাটা করতে পারবেন।

ইয়ারবাড

সারা ক্ষণ কানে হেডফোন গুঁজে নেটফ্লিক্স, অ্যামাজনের ওয়েব সিরিজের নেশায় বুঁদ হয়ে থাকেন বোন? তা হলে তাঁর জন্য কিনতে পারেন ইয়ারবাড। দেখতেও আধুনিক আর কানের পক্ষে বেশ আরামদায়ক।

ছবি- সংগৃহীত

স্টেকেশন

ইদানীং কর্মব্যস্ত জীবনে হাতে সময়ের বড় অভাব। তাই পরিবারের সঙ্গে দূরে কোথাও ঘুরতে যাওয়ার অবকাশ হয় না। এই রাখিতে বোনের সঙ্গে শহরের কোনও বড় হোটেলে স্টেকেশনের পরিকল্পনা করতে পারেন। বাবা-মাকে সঙ্গে নিলেও মন্দ হবে না, বলুন?

গাছ

আপনার বোন কী ঘর সাজাতে ভালবাসেন? বাড়ির বারান্দাতেই নিজের হাতে সুন্দর করে বাগান করেছেন তিনি? তা হলে বোনকে উপহার দিতে হলে গাছ রাখতেই পারেন আপনার পছন্দের তালিকায়।

এফডি

এই রাখিতে বোনের ভবিষ্যতের কথা ভেবে একটা ফিক্সড ডিপোজিট বা এফডি করিয়ে রাখতে পারেন। ভবিষ্যতে এই টাকা তার নানা কাজে আসতে পারে।

স্মার্ট হোম অ্যাসিস্ট্যান্ট

অ্যালেক্সা— এক ডাকে সাড়া দেওয়া এই ‘হোম অ্যাসিস্ট্যান্ট’এর পরিচিত গোটা বিশ্বে ছড়িয়ে আছে। বিভিন্ন কাজ অত্যন্ত সহজে করে দেওয়ায় ‘অ্যালেক্সা’ বন্ধু হয়ে উঠতে পারে যে কোনও মানুষের। বহু মুশকিল সহজেই আসান করে দেয় অ্যালেক্সা। এ বারের রাখিতে বোনকে ‘হোম অ্যাসিস্ট্যান্ট’ উপহার দিয়ে চমকে দিতেই পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rakhi Rakhi Gifts
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE