Advertisement
২৪ জুলাই ২০২৪
Polygamy

ব্যভিচার পছন্দ করেন না একদম, শান্তির খোঁজেই ৫৩ বার বিয়ে করেছেন সৌদির ‘বহুবিবাহের রাজা’

নাম আবু আবদুল্লাহ্‌। ডাকনাম ‘বহুবিবাহের রাজা’। সৌদির এই ৬৩ বছর বয়সি ব্যবসায়ীর দাবি, তিনি এখনও পর্যন্ত ৫৩ বার বিয়ে করছেন।

৫৩ তে থামবেন ৬৩-র ব্যবসায়ী?

৫৩ তে থামবেন ৬৩-র ব্যবসায়ী? ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
দুবাই শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২২ ১১:২৩
Share: Save:

২০ বছর বয়সে প্রথম বার বিয়ে করেছিলেন। তার পর পেরিয়ে গিয়েছে ৪৩টি বসন্ত। আর এই ৪৩ বছরে মোট ৫৩ বার বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন তিনি। যাঁরা তাঁকে চেনেন, তাঁদের অনেকেই তাঁকে ডাকেন ‘বহুবিবাহের রাজা’ বলে। আসল নাম আবু আবদুল্লাহ্‌। ৫৩টি বিয়ের পর সৌদি আরবের বাসিন্দা আবদুল্লাহ্‌র অবশ্য দাবি, অনেক হয়েছে, আর না। এ বার বিয়ে করা থামাতে চান তিনি।

সংবাদমাধ্যমে আবদুল্লাহ্‌ জানিয়েছেন, ২০ বছর বয়সে যখন প্রথম বার বিয়ে করেন তখন তিনি ভেবেছিলেন, প্রথম স্ত্রীর সঙ্গেই কাটিয়ে দেবেন গোটা জীবন। কিন্তু বছর তিনেক পর তাঁর সঙ্গে মতানৈক্য শুরু হওয়ায় দ্বিতীয় বিয়ে করার সিদ্ধান্ত নেন তিনি। তার পর প্রথম ও দ্বিতীয় স্ত্রীর মধ্যে ঝামেলা শুরু হওয়ায় আবার বিয়ে করেন তিনি। এ ভাবেই শুরু। বিয়ে করতে করতে কখন যে অর্ধশতরান পেরিয়ে গিয়েছেন, নিজেই বুঝতে পারেননি আবদুল্লাহ্‌।

৬৩ তে পৌঁছে কিছুটা দার্শনিক আবদুল্লাহ্‌। বলছেন, জীবনে কখনও নিজের চাহিদার জন্য বিয়ে করেননি তিনি। মানুষ জীবনে শান্তি ও স্থিতি চায়, সেই শান্তি খুঁজে পেতেই বার বার বিয়ে করার দরকার হয়েছে তাঁর। অধিকাংশ ক্ষেত্রেই সৌদি আরবের মহিলাদের বিবাহ করলেও, বাইরের দেশে বেড়াতে গিয়েও একাধিক বিয়ে করেছেন আবদুল্লাহ্‌। বাইরে গিয়েও কি শান্তি খুঁজে পাচ্ছিলেন না তিনি? সংবাদমাধ্যমের প্রশ্নের জবাবে আবদুল্লাহ্‌ বলেন, তিন-চার মাস বিদেশে গিয়ে যাতে ব্যভিচারে জড়িয়ে না পড়েন, তা নিশ্চিত করতেই বিয়ে করে নিতেন তিনি। এই নীতি মেনে এক রাতের জন্যেও বিয়ে করতে হয়েছিল তাঁকে, স্বীকারোক্তি আবদুল্লাহ্‌র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Polygamy Saudi Arabia Marriage
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE