Advertisement
২৭ জানুয়ারি ২০২৩
Older Persons

Old Age Intimacy: হোটেলে প্রেমিকার সঙ্গে সঙ্গম চলাকালীন মৃত্যু একষট্টির বৃদ্ধের, কেন এমন হল

বেশি বয়সে যৌন মিলনের ক্ষেত্রে বিশেষ কিছু সতর্কতা নেওয়া জরুরি। বিশেষত হৃদ্‌যন্ত্রের অসুখ বা বাতের ব্যথার মতো সমস্যায় মানতে হবে বেশ কিছু নিয়ম।

বয়স বাড়লেও কী ভাবে বজায় থাকবে মিলনসুখ

বয়স বাড়লেও কী ভাবে বজায় থাকবে মিলনসুখ ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২২ ১৫:৫৭
Share: Save:

মুম্বইয়ের একটি হোটেলে বছর চল্লিশের এক মহিলার সঙ্গে সঙ্গম চলাকালীন সংজ্ঞা হারান ৬১ বছর বয়সি এক বৃদ্ধ। সঙ্গে সঙ্গেই হোটেলের কর্মচরীদের এসে বিষয়টি জানান ওই মহিলা। হোটেলকর্মীরা পুলিশে খবর দেন। বৃদ্ধকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

Advertisement
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

সোমবারের এই ঘটনায় ঠিক কী কারণে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে, তা এখনও জানা যায়নি। তবে বিশেষজ্ঞরা বলছেন, বেশি বয়সে যৌন মিলনের ক্ষেত্রে বিশেষ কিছু সতর্কতা অবলম্বন করা জরুরি। বিশেষ করে দীর্ঘস্থায়ী শারীরিক অসুস্থতা, হৃদ্‌যন্ত্রের অসুখ কিংবা বাতের ব্যথার মতো সমস্যা থাকলে মেনে চলতে হবে বেশ কিছু নিয়ম। লিঙ্গ শিথিলতা ও শীঘ্রপতনের সমস্যা দেখা দেওয়াও অস্বাভাবিক নয়। বীর্যপাতের পর ফের এক বার দৃঢ়তা ফিরে পেতেও লাগতে পারে বেশি সময়।

সে ক্ষেত্রে কী করবেন?

১। খোলাখুলি কথা বলুন সঙ্গীর সঙ্গে। শরীরের সঙ্গে তাল মিলিয়ে চলুন দু’জনে।

Advertisement

২। লজ্জা না পেয়ে খোলাখুলি যৌনজীবন নিয়ে নিয়মিত পরামর্শ নিন চিকিৎসকের। আপনার শারীরিক সমস্যা সম্পর্কে অবগত এমন চিকিৎসক আরও ভাল ভাবে বলতে পারবেন, কী করা উচিত আর কী করা উচিত নয়।

৩। উত্তুঙ্গ শারীরিক সক্ষমতাই শুধু ভাল যৌনজীবনের পরিচায়ক নয়। যৌনতার সংজ্ঞা বিস্তৃত করুন। বিভিন্ন ধরনের বৈচিত্র্যপূর্ণ পদ্ধতি চেষ্টা করুন, যাতে অতিরিক্ত চাপ পড়বে না শরীরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.