Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
Matrimony Site

সফটওয়্যার ইঞ্জিনিয়রেরা যোগাযোগ করবেন না, ‘পাত্র চাই’ বিজ্ঞাপনে বার্তা কনে পক্ষের

টুইটারে একটি বিয়ের বিজ্ঞাপন ঘুরপাক খাচ্ছে। ২৪ বছরের তরুণীর জন্য উপযুক্ত পাত্র চেয়ে বিজ্ঞাপন দেওয়া হয়েছে। তাতে বলা হয়েছে, পাত্র সফটওয়্যার ইঞ্জিনিয়র হওয়া চলবে না।

সুপাত্র কে?

সুপাত্র কে? প্রতীকী ছবি

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ১৭:৪২
Share: Save:

খবরের কাগজে বিজ্ঞাপন দিয়ে পাত্র-পাত্রীর খোঁজ নতুন নয়। সেই বিজ্ঞাপনে লেখা পাত্র-পাত্রীর গায়ের রঙের বর্ণনা কিংবা জাতপাতের উল্লেখ নিয়ে কম হয়নি বিতর্কও। তেমনই একটি বিজ্ঞাপন ঘুরপাক খাচ্ছে টুইটারে। এ ক্ষেত্রে আলোচনার বিষয় পাত্রের পেশা।

সমীর অরোরা নামের এক ব্যক্তি বিজ্ঞাপনের ছবিটি প্রকাশ করেছেন টুইটারে। তাতে লেখা রয়েছে, ‘ধনী পরিবারের ফর্সা ও সুন্দরী কন্যার জন্য পাত্র চাই।’ ২৪ বছর বয়সি পাত্রীর জন্য আইএএস, আইপিএস, চিকিৎসক কিংবা শিল্পপতি পাত্র চাওয়া হয়েছে। পাত্রকে হতে হবে একই জাতের। এর পরই বিজ্ঞাপনটিতে লেখা হয়েছে, ‘সফটওয়্যার ইঞ্জিনিয়ররা যোগাযোগ করবেন না।’

বিজ্ঞাপনটি ছড়িয়ে পড়তে সময় লাগেনি। নেটাগরিকদের কেউ লিখেছেন, ‘চিন্তা করবেন না ইঞ্জিনিয়রেরা নিজেরাই পাত্রী খুঁজে নেয়।’ কারও আবার আক্ষেপ, ‘আমরা ইঞ্জিনিয়রেরা কি এতই খারাপ?’ কেউ আবার ছদ্ম কটাক্ষ করে টুইটারে লিখেছেন, ‘সফটওয়্যার ইঞ্জিনিয়রেরা বিপর্যয়ের হাত থেকে বেঁচে গেলেন।’ বিজ্ঞাপনটি কবের বা কোথাকার, তা অবশ্য জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE