Advertisement
২৭ নভেম্বর ২০২২
Relationship Tips

অনলাইনে আলাপের পর পুজোয় প্রথম দেখা? এগুলি না মানলে বিপদে পড়তে পারেন

মনের মানুষের সঙ্গে আলাপের পর থেকে পুজোর দিনগুলির জন্যই অপেক্ষা করছিলেন? একসঙ্গে সেজেগুজে ঠাকুর দেখা, নিজস্বী তোলা, খাওয়াদাওয়া— এই সবের স্বাদ তো নিতেই হবে। তবে কোন ভুল একেবারেই করা যাবে না?

পুজোয় প্রথম বার প্রেমিকের সঙ্গে বেরোনোর অনুভূতিটা কিন্তু একেবারেই অন্য রকম।

পুজোয় প্রথম বার প্রেমিকের সঙ্গে বেরোনোর অনুভূতিটা কিন্তু একেবারেই অন্য রকম। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২২ ১৬:৩৮
Share: Save:

ইদানীং জীবনসঙ্গী বাছাইয়ের বিষয়ে অ্যাপ ও অনলাইনে ভরসা করছেন অনেকেই। কর্মব্যস্ত জীবনে আলাদা করে মনের মানুষ খুঁজে পাওয়ার সুযোগ অনেকেরই হয় না। এ দিকে একেবারে অচেনা কারও সঙ্গে জীবনের বাকি সময় কাটাতেও রাজি নয় আধুনিক প্রজন্ম। স্বাভাবিক ভাবেই জনপ্রিয়তা বাড়ছে অনলাইন ডেটিং অ্যাপগুলির। সোশ্যাল মিডিয়ার হাত ধরেও মনের মতো মানুষকে খুঁজে পান অনেকই।

Advertisement

অনলাইনে আলাপের পর এক জনকে বেশ মনে ধরেছে। মনের মানুষের সঙ্গে অলাপের পর থেকে পুজোর দিনগুলির জন্যই অপেক্ষা করছিলেন? একসঙ্গে সেজেগুজে ঠাকুর দেখা, নিজস্বী তোলা, খাওয়াদাওয়া— এই সবের স্বাদ তো নিতেই হবে। বছরের অন্যান্য সময় যদি একসঙ্গে সময় কাটিয়েও থাকেন, পুজোয় প্রথম বার প্রেমিকের সঙ্গে বেরোনোর অনুভূতিটা কিন্তু একেবারেই অন্য রকম। পুজোর প্রেম কিন্তু সব সময়েই মনে দাগ কাটে। কিন্তু এই ধরনের ডেটিং সাইটে আলাপের পর ভাল লাগার মানুষটির সঙ্গে প্রথম মুখোমুখি সাক্ষাতে অবশ্যই কিছু নিয়ম মেনে চলুন। দীর্ঘমেয়াদী সম্পর্ক ও বন্ধুত্ব রাখার ক্ষেত্রে প্রথম দিনের এই ইমেজটি কার্যত অনেকটা কাজে আসে। তাই কেবল দেখা করাই নয়, সম্পর্ক টিকিয়ে রাখতে মেনে চলুন বিশেষ কিছু নিয়ম।

১) প্রথমেই এমন একটা জায়গা বাছুন, যা আপনার চেনা এলাকার মধ্যে পড়ে ও জনবহুল। খুব ফাঁকা এলাকা, হোটেলের ঘর, বা অচেনা জায়গা দেখা করার জন্য বাছবেন না। পারলে ওই এলাকায় বিপদে পড়লে আপদকালীন কিছু ফোন নম্বর ফোনে মজুত রাখুন।

২) নিজের সম্পর্কে এমন কিছু বলবেন না, যা বিশ্বাসযোগ্য নয়। অকারণ মিথ্যা বলে মনজয় করারও চেষ্টা করবেন না। আপনি যেমন ঠিক, সে ভাবেই নিজেকে তুলে ধরুন সঙ্গীর সামনে। এতে ভবিষ্যতে এ সম্পর্ক এগোলে জটিলতা আসবে না।

Advertisement

৩) বাড়িতে কে কে আছেন, কেমন ভাবে বেড়ে ওঠা, বাড়ির মানুষদের প্রতি তাঁর মনোভাব কেমন, তাঁর পছন্দ-অপছন্দের বিষয়গুলি জানার চেষ্টা করুন। প্রথম দিনই কোনও ভুল বোঝাবুঝি বা তর্ক এড়িয়ে যান। যদি কথা বলতে বলতে বোঝেন, মানুষটি আদৌ আপনার মনের মতো নন, তাতেও অভদ্রতা না করে বুদ্ধি খাটিয়ে আলাপ থামিয়ে উঠে আসুন। তবে আপনার অপছন্দের প্রকাশ ব্যবহারে না হওয়াই উচিত।

পুজোর প্রেম কিন্তু সব সময়েই মনে দাগ কাটে।

পুজোর প্রেম কিন্তু সব সময়েই মনে দাগ কাটে। প্রতীকী ছবি।

৪) প্রথম দিনই খুব আবেগতাড়িত হয়ে বা উত্তেজনার বশে সব কথা উজাড় করবেন না। বিশ্বাস ও ভরসা তৈরি হওয়ার সময় দিন। প্রথম দিনই নিজের ও তাঁর খুব ব্যক্তিগত বিষয় নিয়ে কথা বলবেন না। অতীতের সম্পর্ক নিয়েও কথা সে দিন এড়িয়ে চলুন। বরং সময় দিন নতুন সম্পর্কটাকে।

৫) যদি দেখেন পাশের মানুষটি আপনি না চাইলেও ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করছেন, তবে প্রতিবাদ করুন ও দরকারে সেই জায়গা থেকে বেরিয়ে আসুন। ডেটে আসা মানেই কিন্তু ঘনিষ্ঠতা তৈরি হতে দেওয়ার ছাড়পত্র দেওয়া নয়, সেইটা স্পষ্ট ভাবে বুঝিয়ে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.