Advertisement
১৬ জুন ২০২৪
Dating Tips

ডেটিং অ্যাপে অ্যাকাউন্ট খুলেও বান্ধবী জুটছে না! বেশ কিছু ভুল করে বসছেন না তো?

আপনি সেই ডেটিং অ্যাপে নিজেকে কী ভাবে প্রকাশ করছেন, তার উপরেই নির্ভর করবে আদৌ মনের মতো সঙ্গী খুঁজে পাবেন কি না! কোন ভুলগুলির কারণে হচ্ছে সমস্যা?

Image of Onlie dating.

ডেটিং অ্যাপের হাত ধরে মনের মতো মানুষকে খুঁজে পান অনেকেই। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৩ ১৭:০৪
Share: Save:

ইদানীং জীবনসঙ্গী বাছাইয়ের বিষয়ে অ্যাপ ও অনলাইনে ভরসা রাখছেন অনেকেই। কর্মব্যস্ত জীবনে আলাদা করে মনের মানুষ খুঁজে পাওয়ার সুযোগ অনেকেরই হয় না। আবার একেবারে অচেনা কারও সঙ্গে জীবনের বাকি সময় কাটাতেও রাজি নয় নয়া প্রজন্ম। স্বাভাবিক ভাবেই জনপ্রিয়তা বাড়ছে অনলাইন ডেটিং অ্যাপগুলির। এই প্রকার অ্যাপের হাত ধরেও মনের মতো মানুষকে খুঁজে পান বহু মানুষ।

সম্প্রতি আপনিও কি এমন এক ডেটিং অ্যাপে অ্যাকাউন্ট খুলেছেন? তবে যে কোনও কারণেই হোক, খুব বেশি লোকের নজর কাড়তে ব্যর্থ হচ্ছেন? আপনি সেই ডেটিং অ্যাপে নিজেকে কী ভাবে প্রকাশ করছেন, তার উপরেই নির্ভর করবে আদৌ মনের মতো সঙ্গী খুঁজে পাবেন কি না!

Image od dating app.

পছন্দের মানুষটি যদি খেয়ালই না করল আপনাকে, তবে প্রেমে পড়বেন কী ভাবে? ছবি: সংগৃহীত।

পছন্দের মানুষটি যদি খেয়ালই না করল আপনাকে, তবে প্রেমে পড়বেন কী ভাবে? আর কাছাকাছি আসার ইচ্ছাপূরণই বা হবে কবে? ফলে পুরনো পন্থার কথা না ভেবে নেটমাধ্যমেই নজর কাড়ুন পছন্দের মানুষটির। নানা ইঙ্গিতে বুঝিয়ে দিন তাঁকে, যে হাত বাড়ালেই অপেক্ষা করছেন আপনি। ডেটিং অ্যাপে সম্পর্ক তৈরি করার চেষ্টা করলে কোন ভুলগুলি করবেন না?

১) আপনি ‘প্রোফাইল পিকচার’ হিসাবে কী ছবি ব্যবহার করছেন, সেটা গুরুত্বপূর্ণ। যে ছবিতে আপনি ছাড়াও আরও অনেকে রয়েছেন, এমন ছবি কখনওই ‘প্রোফাইল পিকচার’ করবেন না। এতে আপনার প্রতি অন্যদের বিরূপ ধারণা তৈরি হয়।

২) ডেটিং অ্যাপে কারও সঙ্গে কথা বলতে শুরু করলে নিজেকে নিয়ে দম্ভ দেখাবেন না। বান্ধবীর পছন্দ-অপছন্দের বিষয়ে জানার আগ্রহ দেখান। সারা ক্ষণ নিজের সম্পর্কে বলে চললে তিনি আপনার প্রতি আগ্রহ হারিয়ে ফেলতে পারেন।

৩) ডেটিং অ্যাপে আপনার কাছে জানতে চাওয়া হয় সঙ্গীর কী কী গুণ থাকা জরুরি। সে ক্ষেত্রে আপনি যদি অনেক বেশি চাহিদা জানিয়ে বসেন, তা হলে সঙ্গী খুঁজে পেতে আপনার মুশকিল হবে। তাই আপনার কাছে গুরুত্বপূর্ণ কোন বিষয়গুলি, সেটা আগে স্থির করে নিন।

৪) সদ্য আলাপ হয়েছে এমন কারও সঙ্গে হালকা ঠাট্টা-তামাশা করতেই পারেন। কিন্তু তা যেন চটুল না হয় বা অসম্মানজনক না হয়ে ওঠে, সেটা মাথায় রাখতে হবে। বুদ্ধিদীপ্ত কথা বলার চেষ্টা করুন। আপনার ব্যক্তিত্বের বহিঃপ্রকাশের উপরেই কিন্তু সবটা নির্ভর করবে। তবে এর মানে এই নয় যে, আপনি নিজের হাস্যরসকে জলাঞ্জলি দেবেন। মজাদার কথা বললেও তাতে যেন বুদ্ধিমত্তার ছাপ থাকে, সেই বিষয়ে খেয়াল করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

dating app Online Dating
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE