Advertisement
২৯ জানুয়ারি ২০২৩
Bizarre

ভালবেসে বিয়ে, এক সন্তানের অভিভাবকও, হঠাৎ জানতে পারলেন, দু’জনেরই দাদু এক!

একই জিনবাহিত ক্রোমোজ়োম থেকে ভ্রূণ সৃষ্টি হলে সেখানে জন্মগত ত্রুটি থাকার সম্ভাবনা বেশি। এ ছাড়াও জন্মের পর শিশুর নানাবিধ রোগে আক্রান্ত হওয়ার ঝুঁকিও থেকে যায়।

নিজের অজান্তেই তুতো ভাইকে বিয়ে করেন তিনি।

নিজের অজান্তেই তুতো ভাইকে বিয়ে করেন তিনি। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৩ ১৯:০৪
Share: Save:

এক গোত্রে বিয়ে হলে নাকি নবদম্পতির জীবনে চরম বিপর্যয় নেমে আসে। সংস্কার হোক বা বিজ্ঞান, বিশ্বের বেশির ভাগ গোষ্ঠীতে বিয়ের ক্ষেত্রে নিয়মটা এক। বর-কনের রক্তের সম্পর্কে বিয়ে নিয়ে এমন কথা প্রচলিত হওয়ার পিছনে রয়েছে বিজ্ঞানসম্মত কারণও। তা হল সন্তানের ভবিষ্যৎ। একই জিনবাহিত ক্রোমোজ়োম থেকে ভ্রূণ সৃষ্টি হলে সেখানে জন্মগত ত্রুটি থাকার সম্ভাবনা বেশি। এ ছাড়াও জন্মের পর শিশুর নানাবিধ রোগে আক্রান্ত হওয়ার ঝুঁকিও থেকে যায়। সেই ভয় থেকেই এমন সংস্কারের চল।

Advertisement

কিন্তু সমাজমাধ্যমে প্রভাবী মার্সেলা হিল নামের এক মহিলা জানালেন তাঁর জীবনযুদ্ধের কথা। নিজের অজান্তেই তুতো ভাইকে বিয়ে করেন তিনি। বিয়ের বেশ কিছু বছর পর অন্তঃসত্ত্বা অবস্থায় যখন মার্সেলা সন্তানের জন্য স্বামীর বংশলতিকা খুঁজে বার করেন, তখন জানতে পারেন সত্যিটা। সেখানে তিনি তাঁর স্বামীর ঠাকুরমা এবং ঠাকুরদার নাম এক দেখেই থমকে যান। সেখান থেকেই জানা যায়, তাঁরা তৃতীয় প্রজন্মের তুতো ভাইবোন।

এই পুরো ঘটনাটি যখন তাঁরা বোঝেন, তখন ওই মহিলা অন্তঃসত্ত্বা অবস্থায় ছিলেন। পরিবার, বন্ধুবান্ধব সকলেই ভয় দেখিয়েছিলেন সন্তানের ভবিষ্যৎ নিয়ে। নানা রকম নেতিবাচক কথা শুনতে শুনতে এক রকম অন্ধকারে তলিয়ে যাচ্ছিলেন একটা সময়ে। তবে, বর্তমানে স্বামী-সংসার নিয়ে সুখে ঘর করছেন তিনি। সন্তানের এখনও পর্যন্ত কোনও রকম অসুবিধা হয়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.