Advertisement
২৩ জুন ২০২৪
Motherhood

বিয়ের ১০ বছরের মধ্যে ৯ সন্তানের জননী হয়েছেন তরুণী, অন্তঃসত্ত্বা থেকেছেন টানা এক দশক!

১৭ বছর বয়সে প্রথম সন্তান। তার পর প্রতি বছরই অন্তঃসত্ত্বা হতেন। ২৮ বছরেই ন’জন সন্তানের মা হয়ে গিয়েছিলেন তরুণী। সেই মাতৃত্বের অভিজ্ঞতা জানালেন তিনি।

Image of Kora and her Family.

বছর বছর জননী হতেন কোরা। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
লাস ভেগাস শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ১৩:৫৪
Share: Save:

বিয়ের পর টানা ১০ বছর অন্তঃসত্ত্বা থেকেছেন। ২৮ বছর বয়সেই নয় সন্তানের জননী হন। সম্প্রতি আমেরিকার লাস ভেগাসের বাসিন্দা কোরা ডিউকের মা হওয়ার গল্প নিয়ে শুরু হয়েছে চর্চা।

কোরা এবং তাঁর স্বামী আন্দ্রে ডিউক ২৩ বছর ধরে একসঙ্গে রয়েছেন। ২০০১ সালে ১৭ বছর প্রথম সন্তানের জন্ম দেন কোরা। তার পর থেকেই প্রতি বছর এক বার করে অন্তঃসত্ত্বা হতেন তিনি। জন্ম দিতেন সন্তানের। কোরা তাঁর নবম সন্তানের জন্ম দেন ২০১২ সালে।

কোরা জানিয়েছেন, তাঁর কখনওই ন’টি সন্তানের মা হওয়ার পরিকল্পনা ছিল না। কিন্তু সব কিছু তো আর আগে থেকে পরিকল্পনা করে হয় না। কোরা এবং আন্দ্রের প্রথম সন্তান এলিয়াহের বয়স ২১। দম্পতির কনিষ্ঠতম সন্তান তাহজের বয়স ১০। ২০০৪ সালে দম্পতি তাঁদের মেয়ে ইউনাকে হারিয়েছেন। জন্মের এক সপ্তাহ পরেই মৃত্যু হয় তার।

স্কুলে নাটকের ক্লাসে আলাপ হয় কোরা এবং ডিউকের। তার পর প্রেম, বিয়ে। প্রথম সন্তানের জন্ম দেওয়ার সময়ে অনেকটাই ছোট ছিলেন কোরা। তবুও যখন শরীরে সন্তানের উপস্থিতি টের পেয়েছিলেন, অন্য কিছু ভাবতে পারেননি। ওই বয়সেই জন্ম দেন সন্তানের। তবে প্রতি বছর সন্তানের জন্ম দিতে হবে, এমন কোনও পূর্ব পরিকল্পনা ছিল না তাঁর।

কোরা জানিয়েছেন, মাতৃত্ব তাঁর কাছে স্বাভাবিক নিয়মে এসেছে। কোরা যখন প্রতি বছর মা হতে থাকেন, অনেকেই বলেছিলেন এ বার বোধ হয় বিষয়টিতে রাশ টানা জরুরি। কিন্তু কোরা এবং আন্দ্রে কৃত্রিম ভাবে কোনও কিছু রোধ করার বিপক্ষে। তবে তাহজের জন্মের পর যৌথ সিদ্ধান্তেই অস্ত্রোপচার করেন কোরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Motherhood child
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE