Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Serial Sperm Donor

‘আমার শুক্রাণু পেতে হলে প্রতিযোগিতায় নামুন’, মহিলাদের জন্য সাফ বার্তা ৬৩ শিশুর পিতার

আমেরিকার ক্যালিফোর্নিয়ার বাসিন্দা কাইল জর্ডির বয়স ৩১। ইতিমধ্যেই ৬৩ সন্তানের বাবা। শুক্রাণু দান করাই তাঁর নেশা। তবে এ বার আর পেরে উঠছেন না তিনি! কেন এই হাল হল?

Serial sperm donor

শুক্রাণু দান করে রোজগার করেন না কেইল। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
স্যাক্রামেন্টো (ক্যালিফোর্নিয়া) শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ১৩:৩৯
Share: Save:

বয়স ৩১। ইতিমধ্যেই ৬৩ সন্তানের বাবা হয়েছেন আমেরিকার ক্যালিফোর্নিয়ার বাসিন্দা কেইল জর্ডি। আমেরিকায় কেইলের এই কীর্তিতে রীতিমতো হইচই পড়ে গিয়েছে। সম্প্রতি সমাজমাধ্যমে এসে কেইল বলেন, ‘‘আমার শুক্রাণু পাওয়ার জন্য মহিলাদের এ বার প্রতিদ্বন্দিতা করতে হবে। আমি শুক্রাণু দান করে রোজগার করি না। এই কাজ আমি বিনামূল্যে করি। তাই একাধিক মহিলা বিভিন্ন সময়ে আমার সঙ্গে যোগাযোগ করেন। সবার নাকি আমার শুক্রাণু চাই! আমি এ বার একটি টিভি শো চালু করব। যেখানে আমার শুক্রাণু পেতে হলে মহিলাদের প্রতিযোগিতায় নামতে হবে।’’

ইনস্টাগ্রামে কেইলের লক্ষ লক্ষ অনুরাগী। আর সেখানেই মহিলারা তার কাছে শুক্রাণু দানের জন্য অনুরোধ করেন। নেটমাধ্যমে কেইল নিজেই জানিয়েছেন, শুক্রাণু দান করাই তাঁর নেশা। বিষয়টি নিয়ে বিতর্ক থাকলেও কেইলের দাবি, মাঝেমধ্যেই অনলাইনে বিভিন্ন দেশ থেকে সন্তানধারণে ইচ্ছুক মহিলারা যোগাযোগ করেন তাঁর সঙ্গে। পৃথিবীর একাধিক দেশে শুক্রাণুদাতার পরিচয় গোপন রাখা হয়। তবে কেইল এই গোপনীয়তা খুব একটা পছন্দ করেন না। বরং যাঁরা তাঁর শুক্রাণু নিচ্ছেন, তাঁদের সঙ্গে আগে থেকে আলাপ করতে পছন্দ করেন। কেইল বলেন, ‘‘আমার সঙ্গে এত মহিলা যোগাযোগ করেন যে, কাকে আমি শুক্রাণু দেব, তা আমি বুঝে উঠতে পারি না। তাই টিভি শোয়ে প্রতিযোগিতার মাধ্যমে তাঁদের বাছাই করার সিদ্ধান্ত নিয়েছি। আমি শুক্রাণু দিতে চাই বলে আমি কোনও মহিলার সঙ্গে মিলন করি না, কেবল স্বমেহনের মাধ্যমেই শুক্রাণু সংগ্রহ করি। সেবাই আমার কাছে বড় ধর্ম। আমি এই কাজ তত দিন চালিয়ে যাব, যত দিন মহিলাদের আমার প্রয়োজন পড়বে। তবে এত মহিলার আর্জি রাখা আমার পক্ষে আর সম্ভব হচ্ছে না।’’ কেইলের দাবি, নিজের সব সন্তানকেই সমান ভালবাসেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sperm donor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE