Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Life Hacks

৭ টোটকা: চোখের পলকে চকচকে জুতো থেকে ঝকঝকে গয়না, টুথপেস্টের হরেক গুণ

সাংসারিক অনেক টুকিটাকিতেই মুশকিল আসান আপনার স্নানঘরে থাকা টুথপেস্ট। কী কী কাজে আসতে পারে দাঁতের মাজন?

টুথপেস্টের হরেক গুণ।

টুথপেস্টের হরেক গুণ। ছবি: শাটারস্টক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ১৫:৪২
Share: Save:

দাঁতের যত্ন নেওয়া ছাড়াও আরও হাজার কাজে লাগতে পারে টুথপেস্ট। সাংসারিক অনেক টুকিটাকিতেই মুশকিল আসান আপনার স্নানঘরে থাকা টুথপেস্ট। জেনে নিন, দাঁত মাজা ছাড়া আর কোন কোন সময় আপনি টুথপেস্টের টিউবে হাত দিতে পারেন।

১) একটু টুথপেস্ট নিয়ে স্নিকার্স বা চামড়ার জুতোয় লাগান। তার পর শুকনো নরম কাপড় দিয়ে ঘষে মুছে নিন। নতুনের মতো চকচক করবে আপনার বহু ব্যবহৃত জুতো।

২) বাচ্চার বোতলে দুধের গন্ধ হয়ে গিয়েছে? বোতল সাফ করার ব্রাশে টুথপেস্ট লাগিয়ে পরিষ্কার করুন ফিডিং বোতল। তার পর ভাল করে ঈষদুষ্ণ জলে ধুয়ে নিন। দুধের গন্ধ গায়েব হবে।

৩) খুদের আঁকিবুকিতে আপনার ঘরের দেওয়াল ভরে গিয়েছে? নরম কাপড় বা ব্রাশে টুথপেস্ট লাগিয়ে দেওয়ালের চিত্রিত জায়গায় লাগান। তার পর শুকনো কাপড় দিয়ে ঘষে তুলে ফেলুন। খেয়াল রাখবেন এ ক্ষেত্রে জেল টুথপেস্ট ব্যবহার করবেন না।

টুথপেস্টের গুণেই  অনেক মুশকিল আসান।

টুথপেস্টের গুণেই অনেক মুশকিল আসান। ছবি: শাটারস্টক।

৪) প্রিয় কাপটি থেকে চা বা কফির দাগ কিছুতেই উঠতে চাইছে না? কিছু ক্ষণ টুথপেস্ট লাগিয়ে রাখুন। তার পর ভাল করে ধুয়ে পরিষ্কার করে নিন। মনে হবে, সদ্য দোকান থেকে কিনে আনলেন।

৫) পুরনো নরম ব্রাশে সামান্য টুথপেস্ট লাগান। তার পর তা দিয়ে ধীরে ধীরে ঘষুন রুপোর গয়না। এর পর পাতলা কাপড় দিয়ে আলতো করে মুছে পরিষ্কার করে নিন। কালচে দাগ উঠে একেবারে চকচকে হয়ে যাবে সাধের গয়না।

৬) বাথরুমের আয়নায় জলের দাগ লেগে পাতলা আস্তরণ পড়ে গিয়েছে? এ ক্ষেত্রেও মাজন দিয়েই হবে মুশকিল আসান।

৭) রান্না করার পরে কিছুতেই হাত থেকে পেঁয়াজ-রসুনের গন্ধ যাচ্ছে না? কয়েক ফোঁটা টুথপেস্ট লাগিয়ে ভাল করে ঘষে নিন। তার পর জল দিয়ে ধুয়ে ফেলুন। মুহূর্তে দুর্গন্ধ দূর হয়ে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Life Hacks toothpaste
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE