Advertisement
২৪ জুন ২০২৪
Shilpa Shetty Diet

শিল্পা শেট্টির ছিপছিপে চেহারার রহস্য লুকিয়ে একটি খাবারে! চাইলে আপনিও বানাতে পারেন

শিল্পার ছিপছিপে চেহারার রহস্য নাকি লুকিয়ে আছে নায়িকার ডায়েটেই। কী এমন খান নায়িকা?

Shilpa Shetty’s Midday Meal is perfect for weight loss.

উপোস নয়, খেয়েই ওজন ঝরান শিল্পা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৪ ১৬:৪৫
Share: Save:

শিল্পা শেট্টির ফিটনেস নিয়ে নতুন করে কিছু বলার আর দরকার পড়ে না। পঞ্চাশ ছুঁই ছুঁই বয়সেও অভিনেত্রীর চেহারার লাবণ্যে মুগ্ধ হতে হয়। ব্যক্তিগত এবং পেশাগত জীবন মিলিয়ে ব্যস্ততার শেষ নেই তাঁর। তবে সব কিছু সামলিয়েও নিজের যত্ন নিতে ভোলেন না অভিনেত্রী। শিল্পা যে শরীরচর্চার প্রতি অত্যধিক মাত্রায় অনুরক্ত, তা তাঁর ইনস্টাগ্রামের পাতা দেখলেই বোঝা যায়। যোগাসন থেকে জিমে গিয়ে ঘাম ঝরানো— কোনও কিছুই বাদ দেন না তিনি। শরীরচর্চার পাশাপাশি খাওয়াদাওয়াতেও তাঁর সমান নজর। শিল্পার ছিপছিপে চেহারার রহস্য নাকি লুকিয়ে আছে নায়িকার ডায়েটেই।

শিল্পা কড়া ডায়েট করেন। বাড়ি কিংবা শুটিং সেট— ঘরে তৈরি খাবার ছাড়া তিনি কিছুই মুখে তোলেন না। বাইরের খাবার ছুঁয়েও দেখেন না অভিনেত্রী। পুষ্টিবিদের পরামর্শ মতোই সকাল থেকে রাত পর্যন্ত নিয়ম মেনে চলেন। তরল খাবারই বেশি খান। বিশেষ করে সকালে আর রাতে সব সময়ই তরল খাবার খেতে পছন্দ করেন। দুপুরে অবশ্য ভাত, রুটি, ওট্স বা ডালিয়া নয়— বিশেষ একটি স্যান্ডউইচ খান তিনি। ওজন ঝরাতেও নাকি সাহায্য করে সেই স্যান্ডউইচ। নানা রকম মরসুমি সব্জি দিয়ে তৈরি সেই স্যান্ডউইচের গুণেই শিল্পা কমবয়সের চেহারা ধরে রাখতে পেরেছেন। চাইলে আপনিও খেতে পারেন সেই খাবার। কী ভাবে বানাবেন?

এই স্যান্ডউইচ বানাতে লাগবে বিট, শসা, সেদ্ধ আলু, চিজ, অল্প নুন, গোলমরিচ, চাট মশলা এবং পাউরুটি। প্রথমে প্রতিটি সব্জি টুকরো করে কেটে নিন। এ বার পাউরুটির উপরে চিজ়ের স্লাইসগুলি দিয়ে দিন। চিজ়ের উপর সব্জি সহ বাকি উপকরণগুলি দিয়ে উপরে অন্য একটি পাউরুটি দিয়ে গ্রিল করে নিন। সুস্বাদু তো বটেই, এই স্যান্ডউইচ স্বাস্থ্যকরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Diet Shilpa Shetty
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE