Advertisement
০২ মে ২০২৪
Fortuner Dhaba

ছিল ২০ লক্ষ টাকার গাড়ি, হয়ে গেল ধাবা! যুবকের ব্যবসায়িক বুদ্ধিকে কুর্নিশ জানাল সমাজমাধ্যম

নিজের টয়োটা ফরচুনার গাড়িতেই ধাবা খুলে ফেললেন পঞ্জাবের এক যুবক। নাম রেখেছেন ‘ফরচুনার ধাবা’।

A man using Toyota fortuner as a dhaba on wheels.

চাক্কেমেঁ গাড়ি, গাড়িপে খানা! ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৪ ১৩:৫৬
Share: Save:

চাক্কেমেঁ গাড়ি, গাড়িপে খানা! এক কালের জনপ্রিয় হিন্দি ফিলিমের গান খানিক ভোল বদলে মনে হানা দিতেই পারে। ইদানীং অনেক জায়গাতেই দু-চাকা, চার চাকার গাড়ি হয়ে উঠেছে খাবারের ঠিকানা। এর আগে রয়্যাল এনফিল্ড বুলেট ৩৫০ এবং অডির মতো গাড়িতেই চা বিক্রির ঘটনা কমবেশি সকলেরই জানা। এ বার নিজের টয়োটা ফরচুনার গাড়িতেই ধাবা খুলে ফেললেন পঞ্জাবের এক যুবক। নাম রেখেছেন ‘ফরচুনার ধাবা’। আর তা নিয়েই সমজমাধ্যমে শোরগোল।

গাড়ির ডিকিতেই থরে থরে খাবার সাজানো। গাড়ির সামনে একটি সাইনবোর্ডে খাবারের তালিকা লেখা। এই ধাবায় পাওয়া যাচ্ছে রাজমা চাউল, লস্যি, মাক্কি কা রোটি, সরসোঁ কা শাগ ইত্যাদি। আলাদা করে বসার কোনও ব্যবস্থা নেই। তবে কেউ চাইলে গাড়ির মধ্যে বসে খেতে পারেন। সেই সুযোগ অবশ্য সীমিত সংখ্যক গ্রাহকের জন্য। এমনিতে দাঁড়িয়েই খেতে হয় সকলকে। বিভিন্ন খাবার দিয়ে সাজানো থালির দাম ১০০ টাকা।

A man using Toyota fortuner as a dhaba on wheels.

গাড়ির ডিকিতেই থরে থরে খাবার সাজানো। ছবি: সংগৃহীত।

টয়োটা ফরচুনার অনেকেরই স্বপ্নের গাড়ি। ২০০৯ -এ প্রথম বাজারে আসে এই গাড়ি। সেই সময় এর দাম ছিল ২০ লক্ষ টাকার মতো। তার পর এর অনেক মডেল এসেছে। কিন্তু প্রথম মডেলের জনপ্রিয়তা আজও অমলিন। আর সেই গাড়িতেই খাবার বিক্রি করার ঘটনায় অবাক হয়েছেন অনেকে। তবে এই ধাবার মালিক অবশ্য ব্যবসা শুরুর কয়েক দিনের মধ্যেই বেশ লাভবান হয়েছেন।

কিছু দিন আগেই ‘বুলেট চাওয়ালা’র ভিডিয়ো ভাইরাল হয়েছিল। ৭৫ হাজার টাকার মাসিক বেতনের চাকরি ছেড়ে ওই যুবক নিজের মোটরবাইকেই চায়ের দোকান খুলেছিলেন। বুলেটে চেপেই চা বিক্রি করতেন তিনি। অল্প দিনেই তাঁর এই ব্যবসা জনপ্রিয় হয়ে ওঠে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Car dhaba Punjab
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE