Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rakhi celebration

Rakhi Fashion: কোনও পরিকল্পনা ছাড়াই সন্ধ্যায় রাখি উদ্‌যাপন করবেন? চটজলদি কী পোশাক পরতে পারেন

আগে থেকে পরিকল্পনা মতো ভেবে রাখলে পোশাক বাছার ক্ষেত্রে যে সময়টা পাওয়া যায়, এখন তা নেই। অথচ উৎসবের দিনের সাজ তো কম হলে চলে না!

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২১ ১৬:৪৫
Share: Save:

অনেক দিন ধরে উদ্‌যাপনের পরিকল্পনা থাকলে উৎসবের দিনের জন্য বিশেষ পোশাক বেছে রাখা যায়। কিন্তু ব্যস্ত রুটিনের মধ্যে অনেক সময়ে উদ্‌যাপন করতে পারবেন না ভেবে, ঠিক মতো পরিকল্পনাও করা হয় না। অনেকেরই হয়তো আজ কাজের ডেডলাইন রয়েছে। সেই মতো আগেই দিদি বা বোনকে জানিয়েও রেখেছিলেন দেখা হবে না। কিন্তু শেষ মুহূর্তে পরিস্থিতি অনুকূল হল। দুপুরবেলায় ভাই জানাল যে সন্ধ্যায় রাখি উদ্‌যাপন করতে তার পৌঁছনো আর অসুবিধেজনক নয়! চটজলদি এই রকম উদ্‌যাপনের পরিকল্পনা হলে কী পোশাক পরবেন ভেবে পাচ্ছেন না তো?

মহিলাদের পোশাক

১) শাড়ির সাজ: অনেকেই আছেন তাড়াহুড়ো করে শাড়ি পরতে স্বচ্ছন্দ নন। কিন্তু যাঁরা বেশ চটপট শাড়ি পরতে পারেন, তাঁরা অনায়াসেই শাড়ি পরুন। সঙ্গে ডিজাইনার ব্লাউজ পরতে পারেন। না হলে শাড়ির সঙ্গে টি-শার্ট বা শার্ট ইন করেও পরতে পারেন।

২) কো-অর্ড ড্রেস কিংবা কুর্তার লুক: এখন কো-অর্ড ড্রেস খুবই ফ্যাশন দুনিয়ায় চলছে। বেশ অন্য রকম দেখতে এই পোশাকে আধুনিকতার ছোঁয়া আছে। তবে এই ধরনের পোশাক না থাকলে যে কোনও কুর্তাও পরতে পারেন। তবে ওড়নার ক্ষেত্রে একটু ব্যতিক্রমী পছন্দ হলে ভাল।

এ রকম কুর্তা পরতে পারেন।

এ রকম কুর্তা পরতে পারেন।

পুরুষের পোশাক

পাঞ্জাবির সাজ: রাখির মতো উৎসবে পুরুষদের পাঞ্জাবি পরলেই দেখতে ভাল লাগে। বেশ একট ঐতিহ্যবাহী ব্যাপার রয়েছে পাঞ্জাবির মধ্যে। তার উপর কোনও কোটও পরা যেতে পারে।

ফিউশন কুর্তা লুক: পাঞ্জাবি পরতে ভাল না লাগলে পরতে পারেন কুর্তা। তবে সে ক্ষেত্রে একটু ফিউশনের মতো করে ছোট কাঁথা স্টিচের জ্যাকেট পরলে ভাল মানাবে। এর সঙ্গে পরতে পারেন ডেনিম প্যান্টস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rakhi celebration Fashion Rakhi Special
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE