Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Beauty Tips

Skincare: লকডাউনে রূপচর্চায় ভাঁটা? কী ভাবে বাড়িতেই করতে পারেন ফেশিয়াল?

অতিমারির জন্য সালোঁ বন্ধ। ত্বকের যত্ন নিতে বাড়িতেই করুন ফেশিয়াল।

ফেশিয়াল হওয়া সম্ভব নয়। তাই নিজের ত্বক বুঝে ফেস মাস্ক বাছাই করুন।

ফেশিয়াল হওয়া সম্ভব নয়। তাই নিজের ত্বক বুঝে ফেস মাস্ক বাছাই করুন। ফাইল চিত্র

কলকাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২১ ১৬:৫৫
Share: Save:

করোনাকালে সালোঁ যাওয়া অনিয়মিত হয়ে গিয়েছে। কিন্তু তার জন্য ত্বকের যত্ন কেন অনিয়মিত হবে? ফেশিয়ালে ত্বকের নিষ্প্রাণ ভাব দূর করে ত্বককে সুন্দর করে। প্রতিনিয়ত যে ত্বকের চর্চা করেন, তার চেয়ে খানিকটা অন্য রকম ফেশিয়াল। তাই বাড়িতে ফেশিয়াল করার আগে কয়েকটা জিনিস মাথায় রাখতে হবে।

আরামদায়ক জায়গা বাছুন

বাড়ির মধ্যে একটি এমন জায়গা বাছুন, যেটা অপেক্ষাকৃত কম কোলাহলের। কিংবা বাড়ির যে ঘরটা কম ব্যবহার হয়, সেখানে ভারী পরদা দিয়ে প্রথমে ফেশিয়াল করার একটা আরামদায়ক জায়গা বেছে নিন। এই রকম জায়গা হলে সহজেই ক্লান্তি কাটবে।

মুখ ধুয়ে নিন

মুখে কোনও কিছু লাগানোর আগে মুখ ভাল করে ধুয়ে নিন। প্রথমে জল দিয়ে ধুতে পারেন। তবে তারপর অবশ্যই কোনও ভাল ক্লেনজার দিয়ে মুখ পরিষ্কার করে নিন, যাতে মুখে যাতে কোনও ময়লা না থাকে।

মুখে ভাপ দিন

অনেক সময় ফেশিয়াল করতে গেলে মুখে ভাপ দেওয়া হয়। এতে ত্বকের ছিদ্রগুলো উন্মুক্ত হয়ে যায়। তাই একটি পাত্রে গরমজল নিয়ে তাতে একটি তোয়ালে ভিজিয়ে নিন। এবার সেই তোয়ালে দিয়ে মুখ ঢেকে নিন। এতে ত্বক মোলায়েম হবে।

এক্সফোলিয়েশন করুন

ত্বকের মৃত কোষ দূর করতে এক্সফোলিয়েশনের কোনও বিকল্প নেই। এতে ত্বকের নিষ্প্রাণ ভাব দূর হয় এবং ত্বক মসৃণ হয়। তাই ফেশিয়াল করার আগে এক্সফোলিয়েশন অবশ্যই করুন।

ফেস মাস্ক ব্যবহার করুন

ঠিক ভাবে ফেস মাস্ক ব্যবহার না করলে যথাযথ ফেশিয়াল হওয়া সম্ভব নয়। তাই নিজের ত্বক বুঝে ফেস মাস্ক বাছাই করুন। এমন ধরনের মাস্ক বাছুন, যা ত্বকের ছিদ্রগুলো পরিষ্কার করতে সহায়তা করে। প্রয়োজনে বিশেষজ্ঞের পরামর্শ নিন। মাস্ক লাগিয়ে কিছুক্ষণ মালিশ করে নিন। সম্ভব হলে মাস্ক লাগিয়ে একটু হালকা গরম জলে স্নান করতে পারেন, যাতে সেই ভাপটা ত্বকে লেগে থাকে। মাস্ক লাগানোর পর ত্বক হয়ে উঠবে উজ্জ্বল।

ময়শ্চরাইজার লাগান

মাস্ক তুলে ফেলার পর ত্বকে উজ্জ্বল ভাব ধরে রাখতে মুখে অবশ্যই ময়শ্চরাইজার লাগান। বাড়িতে যদি ফেস সিরাম থাকে, তাহলে কয়েক ফোঁটা ফেস সিরাম ময়শ্চরাইজারে মিশিয়ে লাগাতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beauty Tips Deep Cleansing Facial Skincare
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE