Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Skincare

DIY Skincare: ত্বক নিষ্প্রাণ হয়ে পড়েছে? সমাধান লুকিয়ে আছে এই ঘরোয়া রূপটানে

প্রতিদিন ত্বকের ঠিকমতো যত্ন নিলে ত্বক নিষ্প্রাণ হয় না। ত্বক ভাল রাখতে ঘরোয়া টোটকা লাগান।

ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২১ ১৫:৫৫
Share: Save:
আলু

আলু

কাজের চাপে নিয়মিত ত্বকের যত্ন নিতে পারছেন না। এতে ত্বক হারাচ্ছে তার স্বাভাবিক সৌন্দর্য। ক্রমশ আপনার ত্বক হয়ে যাচ্ছে নিষ্প্রাণ। অবশেষে আপনার টনক নড়ল। কী করে ত্বকের এই খারাপ অবস্থা থেকে মুক্তি পাবেন? এদিকে অফিসের কাজের চাপে পার্লারে যাওয়াও সম্ভব নয়। তখন আপনি খুঁজতে বসলেন কী ভাবে বাড়িতেই ত্বকের ঔজ্জ্বল্য ফেরানো যায়। ঠিক এই রকমই অবস্থার জন্যই তিনটি ঘরোয়া রূপটানের হদিশ নিয়ে হাজির আমরা।

আলুর রূপটান

আধখানা আলু ভাল করে বেটে নিন। এবার তার মধ্যে ২ টেবিল চামচ দই ও ১ টেবিল চামচ লেবুর রস মেশান। এবার এই মিশ্রণটি ভাল করে মুখে ও ঘাড়ে লাগিয়ে ২০ মিনিট রেখে দিন। তারপর ঠান্ডা জলে মুখ ধুয়ে নিন। আলুতে রয়েছে প্রাকৃতিক ব্লিচের উপাদান এবং লেবুতে রয়েছে সাইট্রিক অ্যাসিড, যা ত্বকের ম্লান ভাব দূর করে।

কফি

কফি

কফির রূপটান

১ টেবিল চামচ কফি পাউডারের সঙ্গে ২ টেবিল চামচ মধু ও ১ চা চামচ ঠান্ডা জল মেশান। এবার মিশ্রণটি মুখে ও ঘাড়ে লাগান। মুখে হাল্কা করে বৃত্তাকার পদ্ধতিতে ম্যাসাজ করুন। তারপর ৩০ মিনিট রেখে ধুয়ে নিন। কফিতে রয়েছে ক্যাফিন, যা ত্বককে এক্সফোলিয়েট করতে সহায়তা করে।

অ্যালোভেরা

অ্যালোভেরা

অ্যালোভেরার রূপটান

২ টেবিল চামচ অ্যালোভেরার সঙ্গে ১ টেবিল চামচ ঠান্ডা দুধ ও ১ টেবিল চামচ চন্দনগুঁড়ো মিশিয়ে মুখে ও গলায় লাগিয়ে রাখুন। ৪০ মিনিট রেখে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। চন্দন ত্বককে প্রাকৃতিকভাবে উজ্জ্বল করে এবং অ্যালোভেরা ত্বকে আনে তাজা ভাব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

skin DIY Skincare
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE