Advertisement
২১ ফেব্রুয়ারি ২০২৪
Viral News

যুবকের পায়ে ডিম পাড়ল মাকড়সা, ডিম ফুটে বেরোল খুদে আটপেয়ে! কী হাল হল তাঁর শেষমেশ?

কোলিন নামে এক ব্রিটিশ যুবক হঠাৎ জানতে পারলেন তাঁর পায়ের পাতায় একটি মাকড়সা ডিম পেড়েছে। শুনতে অবাক লাগলেও ঘটনাটি সত্যি। প্রাণরক্ষা হল কি তাঁর?

Spider lays eggs in British man\\\\\\\\\\\\\\\'s toe during cruise holiday.

যুবকের পায়েই ডিম পাড়ল মাকড়সা! ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২৩ ১৩:৫৫
Share: Save:

স্ত্রীর সঙ্গে বিবাহবার্ষিকী পালন করতে গিয়ে ফ্রান্সের এক ক্রুজ়ে সময় কাটাচ্ছিলেন কোলিন ব্লেক নামে এক ব্রিটিশ যুবক। তবে সমস্তটাই ভেস্তে গেল যখন কোলিন জানতে পারলেন, তাঁর পায়ের পাতায় একটি মাকড়সা ডিম পেড়েছে। শুনতে অবাক লাগলেও ঘটনাটি সত্যি।

ক্রুজ়ে সন্ধ্যাবেলায় স্ত্রীর সঙ্গে সুন্দর সময় কাটাচ্ছিলেন কোলিন। হঠাৎই তিনি লক্ষ্ করলেন, তার পাতা ফুলে গিয়েছে, চামড়ার রং নীলচে হয়ে গিয়েছে। চিন্তায় পড়ে ক্রুজ়েরই এক চিকিৎসককে দেখান তিনি। পরীক্ষার পর জানা যায়, মাকড়সার কামড়েই এমন হাল হয়েছে কোলিনের পায়ে। শুধু তা-ই নয়, মাকড়সাটি কোলিনের পায়ের পাতায় ডিমও পেড়েছে। মাকড়সার কামড়ে বিষ ছড়িয়ে পড়েছিল তাঁর পায়ের পাতায়।

ক্রুজ়ের চিকিৎসকেরা কোলিনের পায়ের পাতার অংশটি চিরে দেখে। ভিতর থেকে চায়ের পাতার মতো গুঁড়ি গুঁড়ি মাকড়সার ডিম বার করা হয়। তার পর ফোলা ভাব কমলেও মাকড়সার কামড়ের দাগগুলি প্রকট হয়ে ওঠে। তখন খানিকটা স্বস্তি মিললেও চার সপ্তাহ পরে আবার অস্বস্তি শুরু হয় কোলিনের পায়ের পাতায়। চিকিৎসকের কাছে গিয়ে তিনি জানতে পারেন, গত বার সব ডিম বার করা হয়নি। একটি ডিম ফুটে ইতিমধ্যেই ছোট মাকড়সার জন্ম হয়েছে। তবে এ বার আর প্রথমেই কাটাছেঁড়া করতে চাননি চিকিৎসকেরা। প্রথমে মাকড়সাটিকে অ্যান্টিবায়োটিক দিয়ে মারা হয়েছে, তার পর চামড়া কেটে বার করে নেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE