Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Hair tips

Hair serum: চুল নরম রাখতে সিরাম ব্যবহার করছেন? কিন্তু ঠিক ভাবে লাগাচ্ছেন তো

শ্যাম্পু-কন্ডিশনারের পর এখন অনেকেই হেয়ার সিরাম ব্যবহার করেন। কিন্তু ঠিক পদ্ধতি কতজন লাগাচ্ছেন?

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২১ ২০:১০
Share: Save:

চুলের যত্ন এখন শ্যাম্পু-কন্ডিশনারের পাশাপাশি হেয়ার সিরামও যোগ হয়ে গিয়েছে। চুলে যাতে জট না পরে, আর্দ্রতা বজায় থাকে এবং চুল ঝলমলে হয়, সেই কারণেই সিরাম ব্যবহার করা। অনেক সময়ে সূর্যের ক্ষতিকর অতিবেগুনী রশ্মি থেকেই চুল বাঁচায় এই সিরামগুলি। তাই বুঝতেই পারছেন, কেন এই সিরামগুলি এতটা গুরুত্বপূর্ণ জায়গা দখল করে নিতে পেরেছে। তবে ঠিক ভাবে ব্যবহার না করলে কোনও উপকারই পাওয়া যায় না সিরামের। তাই একবার মিলিয়ে নিন, সব নিয়ম মানছেন কি না।

কখন লাগাচ্ছেন

অনেকে ভাবেন সিরাম লাগালে চুল চকচক করবে। তাই যে কোনও সময়েই বাইরে বেরোনোর আগে লাগিয়ে নেন। কিন্তু তাতে চুলের লাভ হবে না খুব একটা। শ্যাম্পু-কন্ডিশনার লাগানো হয়ে গেলে ভিজে চুল নরম তোয়ালে দিয়ে মুছে, সেই চুলে সিরাম লাগানো উচিত। সিরাম চুলের উপর একটি স্তর তৈরি করে। যাতে চার পাশের ধুলো-বালি, ক্ষতিকর সূর্যের রশ্মি, দূষণের হাত থেকে বাঁচতে পারে চুল এবং সুস্বাস্থ্য বজায় থাকে। সামান্য ভিজে চুলে লাগালে সবচেয়ে ভাল করা করবে সিরাম।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

কতটা লাগাবেন

খুব বেশি পরিমাণে লাগালে চুল তেলতেলে হয়ে গিয়ে নেতিয়ে পড়বে। বিশেষ করে যাঁদের সরু সোজা চুল। কোঁকড়া চুলের ক্ষেত্রে অবশ্য একটু বেশি পরিমাণে সিরাম লাগে। তবে সোজা চুল হলে ১-২ ফোঁটা সিরামই যথেষ্ট।

কী ভাবে লাগাবেন

সিরাম এমনিতে বেশ গাঢ় হয়। তাই হাতে নিয়ে দু’হাতের তালুতে ঘষে ছড়িয়ে নিন প্রথমে। তারপর চুলে নীচ থেকে লাগানো শুরু করে মাঝামাঝা পর্যন্ত নিয়ে আসুন। কিন্তু মাথার তালুতে একদম লাগাবেন না। চুল নেতিয়ে পড়বেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hair care Hair Care Tips Hair Serum Hair tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE