Advertisement
২০ এপ্রিল ২০২৪
Bizarre News

চাকরি ছাড়ার নোটিস দিলে বেতন বাড়বে ১০ শতাংশ! কর্মীদের সুবিধার্থে সিদ্ধান্ত নিল বিদেশি সংস্থা

এই নয়া নীতির অধীনে যে সকল কর্মী ‘নোটিস পিরিয়ড’-এ থাকবেন, সংস্থার পক্ষ থেকে তাঁদের মাইনে দশ শতাংশ বাড়ানো হবে। কেন এমন সিদ্ধান্ত?

সংস্থার পক্ষ থেকে ‘নোটিস পিরিয়ড’-এ থাকা কর্মীদের মাইনে দশ শতাংশ বাড়ানো হবে।

সংস্থার পক্ষ থেকে ‘নোটিস পিরিয়ড’-এ থাকা কর্মীদের মাইনে দশ শতাংশ বাড়ানো হবে। ছবি-প্রতীকী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ১৯:০৯
Share: Save:

সম্প্রতি সংবাদের শিরোনামে উঠে এসেছে আমেরিকার এক বিজ্ঞাপন সংস্থা। গোরিল্লা ৭৬ নামক আমেরিকার সেই বিজ্ঞাপন সংস্থা কর্মীদের জন্য চালু করেছে এক নয়া নীতি। এই নীতির অনুযায়ী, যে সব কর্মী ‘নোটিস পিরিয়ড’-এ থাকবেন, সংস্থার পক্ষ থেকে তাঁদেরও মাইনে দশ শতাংশ বাড়ানো হবে।

সংস্থার কর্ণধার জন ফ্রাঙ্কো সম্প্রতি নেটমাধ্যমে এ সংক্রান্ত একটি পোস্ট শেয়ার করে এই নীতি বর্ণনা করেছন। তিনি লিখেছেন, ‘যখন কোনও কর্মী চাকরি ছাড়ার ছ’সপ্তাহ আগে আমাদের কাছে নোটিস জমা দেন, তখন আমরা তাঁর বেতন ১০ শতাংশ বাড়িয়ে দিই। শুধু তা-ই নয়, আমরা কর্মীদের এ-ও জানাই যে, তাঁর প্রতি আমাদের কোনও বিরূপ মনোভাব থাকবে না।’

জন মনে করেন, এই উদ্যোগ কর্মীদের আরও ভাল কোনও কাজের সন্ধান করতে উৎসাহিত করবে। অনেক কর্মী একই ধরনের কাজ করতে করতে উৎসাহ হারিয়ে ফেলেন। তবে অর্থনৈতিক নিরাপত্তার অভাবের কারণে তাঁরা কাজ ছাড়ার সিদ্ধান্ত নিতে পারেন না। কর্মীদের তিন মাস বাড়তি বেতন দিলে তাঁদের সেই চিন্তা কিছুটা দূর হয়, তাঁরা প্রাণ খুলে নিজের পছন্দের চাকরি খোঁজার সুযোগ পান।

জন আরও লিখেছেন, ‘কোনও কর্মী আমাদের ছেড়ে অন্য কোথাও চলে যান, তা আমরা মোটেই চাই না। তবে কোনও কর্মী অবসর নেওয়ার আগে পর্যন্ত আমাদের সংস্থাতেই থাকবেন, সে ধারণাও রাখা ভুল। চাকরি ছাড়ার সময় কর্মীর যেন কোনও অসুবিধা না হয়, সে কারণেই আমাদের এই উদ্যোগ।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE