Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Mobile Addiction

ফোনের স্ক্রিনে আটকে চোখ, রাস্তা পার হচ্ছেন সে ভাবেই! তার পর যা ঘটল, তা দেখে হতবাক সকলে

ফোনে চোখ রেখে রাস্তা পার হতে গেলে বিপদ তো যে কোনও মুহূর্তেই ঘটতে পারে। কিন্তু বিপদ ঠিক কোন দিক থেকে আসতে পারে, তা কেউ বলতে পারে না। তেমনই একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে।

Image of boy

ফোনের নেশা সর্বনাশা। ছবি- প্রতীকী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৩ ১৫:০১
Share: Save:

আগে শুধু যোগযোগের মাধ্যম হিসাবে ব্যবহার করা হত মোবাইল ফোন। কিন্তু এখন প্রয়োজনের পাশাপাশি বিনোদনেরও মাধ্যম হয়ে দাঁড়িয়েছে এই যন্ত্রটি। কারও কারও ক্ষেত্রে নেশায় পরিণত হয়েছে। হাতে রাখা মুঠোফোনে কিছু দেখতে দেখতে রাস্তা পার হচ্ছিলেন এক তরুণ। তার পর যা ঘটল, সেই ভিডিয়োই সম্প্রতি ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, এক হাতে ব্যাগভর্তি জিনিস নিয়ে অন্য হাতে ফোনটি ধরে রাস্তা পার হচ্ছিলেন ওই তরুণ। কিন্তু রাস্তা পার হওয়ার সময়ে দু’দিক দেখা তো দূর অস্ত্‌, সামনেও তাকানোর প্রয়োজন বোধ করেননি তিনি। এক ভাবে ফোনের দিকে চোখ রেখে হেঁটে যাচ্ছিলেন। সামনে কী আছে, তা বুঝে ওঠার আগেই ঘটল বিপত্তি। রাস্তার পাশেই খানিকটা নিচু ধাপ কাটা বসার জায়গায় বাঁধানো পাড়ে হোঁচট খেয়ে সটান গিয়ে পড়লেন তার মধ্যে। হাত থেকে ছিটকে গেল ফোন এবং প্রয়োজনীয় সব জিনিস। তাঁকে উদ্ধার করতে ছুটে যান আশপাশের লোকজন। সেখানে খুব বেশি গভীরতা না থাকায় খানিক ক্ষণের মধ্যে উঠেও পড়েন তিনি।

হুবহু এমন ঘটনা না ঘটলেও এ নিয়ে নানা রকম অভিজ্ঞতা রয়েছে অনেকের। ভিডিয়োটি ছড়িয়ে পড়া মাত্রই নানা রকম মন্তব্য আসছে নানা দিক থেকে। কেউ বলছেন, “ঠিক হয়েছে। ওকে ওখানেই ফেলে রাখুন।” এমন দৃশ্য দেখে কোনও ভুক্তভোগী আবার জানতে চেয়েছেন, “এই নেশা কাটানোর কোনও উপায় আছে কি না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mobile Addiction Mobile Phone
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE