Advertisement
২৫ জুন ২০২৪
Face Pack

দীপাবলির আগে ত্বকে চাই বাড়তি জেল্লা? প্রসাধনী নয়, ভরসা রাখুন গ্রিন টি ফেসপ্যাকে

ওজন কমানো ছাড়াও ত্বকের ঔজ্জ্বল্য বাড়াতে গ্রিন টি হতে পারে আদর্শ। তবে শুধু খেলেই হবে না। মাখতেও হবে। রূপটান ছাড়াও ত্বকের জেল্লা ফেরাতে আদর্শ হতে পারে গ্রিন টি ফেসপ্যাক।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২২ ২৩:৩৫
Share: Save:

দীপাবলি প্রায় চলে এসেছে। হাতে আর কয়েকটা দিন। উৎসবের ভিড়ে ত্বকের জেল্লায় অনেকের মন কাড়তে এখন থেকে প্রস্তুতি নেওয়া ছাড়া উপায় নেই। দুর্গাপুজোর রেশ এখনও কাটেনি। এক উৎসবের ক্লান্তি আরেক উৎসবে নিয়ে যাওয়ার কোনও মানে নেই। দীপাবলিতে আপনার ত্বক সেজে উঠুক নতুন করে। এ জন্য ভরসা রাখতে পারেন গ্রিন টি-র উপরে। ওজন কমানো ছাড়াও ত্বকের ঔজ্জ্বল্যে বাড়াতে গ্রিন টি হতে পারে আদর্শ। না , তবে গ্রিন টি শুধু খেলেই হবে না। মাখতেও হবে। রূপটান ছাড়াও ত্বকের জেল্লা ফেরাতে আদর্শ হতে পারে গ্রিন টি ফেসপ্যাক।

১) ক্লিনজার হিসাবেঃ

দু’টেবিল চামচ গ্রিন টি-র লিকার আর এক টেবিল চামচ মধু মিশিয়ে একটি মিশ্রণ বানিয়ে সারা মুখে লাগিয়ে নিন। মিনিট পাঁচেক রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন। ত্বকের জেল্লা ফিরে পাবেন।

২) স্ক্রাবার হিসাবেঃ

ত্বকে়র মৃতকোষ দূর করতেও গ্রিন টি-র ব্যবহার করতে পারেন। হাতে এক চা চামচ গ্রিন টি-র পাতা ও ফেসওয়াশ নিয়ে সারা মুখে হালকা হাতে সারা মুখে ঘষে নিন। মিনিট তিনেক করার পর জল দিয়ে ধুয়ে ফেলুন।

৩) টোনার হিসাবেঃ

রাস্তার ধুলো-ময়লার অত্যাচারে ত্বকের বারোটা বাজে। যাঁদের তৈলাক্ত ত্বক তাঁদের ত্বকের সমস্যা আরও বেশি। তাই বাড়ি ফিরেই টোনার ব্যবহার করা ছা়ড়া উপায় নেই। গ্রিন টি কিন্তু টোনার হিসাবে দারুণ কাজ করে। বেশি করে গ্রিন টি বানিয়ে কাচের শিশিতে ভরে রাখুন। রাস্তা থেকে ফিরে বা রাতে ঘুমনোর আগে এই টোনার ব্যবহার করুন।

৪) ফেসপ্যাক হিসাবেঃ

গ্রিন টি-র একটি ব্যাগ গরম জলে ডুবিয়ে ঘণ্টা খানেক রেখে দিন। জল ঠান্ডা হয়ে গেলে টি ব্যাগটি কেটে চা পাতাগুলি বার করে একটি কাচের পাত্রে রাখুন। এক টেবিল চামচ বেকিং সোডা, এক চা চামচ মধু, কয়েক ফোঁটা ল্যাভেন্ডার তেল আর অ্যালো ভেরা জেল মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। গ্রিন টি ফেসপ্যাকটি মুখে লাগানোর আগে অবশ্যই মুখ ভাল করে পরিষ্কার করে নিন। ফেসপ্যাকটি লাগিয়ে ১০ থেকে ১৫ মিনিট রাখুন। এ বার গরম জলে তোয়ালে ভিজিয়ে হালকা হাতে মুখ মুছে নিন। এই ফেসপ্যাক মুখে লাগানোর আগে হাতে পরীক্ষা করে নিতে ভুলবেন না যেন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Face Pack Beauty Tips green tea
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE