Advertisement
০৪ মে ২০২৪
Home Remedies for Pimple Problem

পঞ্চমীতে মেকআপ করে মুখে ব্রণ বেরিয়েছে? ৩ টোটকা মানলে এক রাতেই পাবেন মসৃণ ত্বক

যে কোনও সাজই বিগড়ে যেতে পারে ব্রণের বিড়ম্বনায়। সাজতে গিয়ে নাকের কাছে বড় ফুসকুড়ি দেখেই মাথাগরম হয়ে গেল? ভাবছেন, চটজলদি রেহাই পাবেন কী করে? রইল এক রাতেই ব্রণ গায়েব করার তিন সহজ সমাধান।

Tips to get rid of pimples overnight.

এক রাতেই ব্রণের সমস্যা থেকে রেহাই পাবেন কী ভাবে? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৩ ১৪:৪৬
Share: Save:

ঠাকুর দেখতে বেরোলে মেকআপ জুতসই না হলে মনটা কেমন খুঁতখুঁত করে। সালোঁয় গিয়ে ঘণ্টার পর ঘণ্টা সময় কাটানো, বাড়িতেও হাজার রকম প্রলেপ লাগানোর পর্ব চলে পুজোর আগে থেকেই। কিন্তু যে কোনও সাজই বিগড়ে যেতে পারে ব্রণের বিড়ম্বনায়। সাজতে গিয়ে নাকের কাছে বড় ফুসকুড়ি দেখেই মাথা গরম হয়ে গেল? ভাবছেন, চটজলদি রেহাই পাবেন কী করে? রইল এক রাতেই ব্রণ গায়েব করার তিন সহজ সমাধান।

১) ব্রণের সমস্যা কমাতে ও দাগ দূর করতে মোক্ষম হাতিয়ার হতে পারে চন্দন। চন্দন বেটে সঙ্গে দু’ফোঁটা পাতিলেবুর রস মিশিয়ে নিন। লেপে দিন ব্রণের উপর। দশ মিনিট রাখার পর শুকিয়ে গেলে পরিষ্কার জলে ভাল করে ধুয়ে নিন।

২) ব্রণ কমাতে দাওয়াই হতে পারে বরফ। তবে ত্বকে সরাসরি বরফ না ঘষে একটি রুমালে দু’টি বরফের টুকরো বেঁধে ২০ সেকেন্ড ব্রণের উপরে রাখুন। তার পর কয়েক সেকেন্ড পর আবার একই প্রক্রিয়া মেনে চলুন। বেশ কিছু ক্ষণ এই উপায় মেনে চললেই ব্রণের দাপট কমবে।

Tips to get rid of pimples overnight.

ব্রণ কমাতে গ্রিন টি-ও ব্যবহার করতে পারেন। ছবি: সংগৃহীত।

৩) ব্রণ কমাতে গ্রিন টি-ও ব্যবহার করতে পারেন। একটি ব্যবহার করা গ্রিন টি ব্যাগ খানিক ক্ষণ ফ্রিজ়ে রেখে দিন। এ বার ব্রণের জায়গায় অ্যালো ভেরা জেল লাগিয়ে তার উপর ঠান্ডা গ্রিন টিয়ের ব্যাগ চাপা দিন। রাতে ঘুমোনোর আগে বেশ কিছু ক্ষণ এই প্রক্রিয়া মেনে চললেই দেখবেন সকালে ব্রণগুলি ত্বকের সঙ্গে মিলিয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE