Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Travel Advisory

Road Trip: পোষ্যকে নিয়েই গাড়িতে করে বেড়াতে যাচ্ছেন? কোন কোন দিকে বিশেষ নজর দেবেন

পোষ্যদের সঙ্গে নিয়ে গাড়িতে কোথাও দীর্ঘ ক্ষণের যাত্রা করা খুব সহজ কাজ নয়। বেরোনোর আগে কয়েকটি বিষয়ে বিশেষ নজর দেওয়া জরুরি।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২১ ১৮:০৬
Share: Save:

গাড়ি নিয়েই দিঘা কিংবা মন্দারমণি যাবেন। দৈনন্দিন জীবন থেকে একটি দিনের জন্য একটু খোলা হাওয়ার মধ্যে নিজেকে সমর্পণ করে দেওয়ার বাসনা কেউই ফেলে দিতে চায় না। এ রকম ছুটির দিনে কখনওই চাইবেন না যে আপনার প্রিয় পোষ্যটি বাড়িতে একা একা থাকুক। আবার পোষ্যদের সঙ্গে নিয়ে গাড়িতে কোথাও দীর্ঘ ক্ষণের যাত্রা করাও খুব সহজ কাজ নয়। তবে পোষ্যকে নিয়ে বেড়াতে বেরোনোর আগে কয়েকটি বিষয়ে নজর দেওয়া দরকার।

গাড়িতে পোষ্যের জন্য নির্দিষ্ট স্থান রাখুন

আপনার পোষ্যকে গাড়িতে ছেড়ে না রাখাই শ্রেয়। ছোট কুকুর বা বিড়ালের জন্য ক্যারিয়ার ব্যবহার করা প্রয়োজন। বড় কুকুরদের জন্য গাড়িতে নির্দিষ্ট জায়গায় সিটবেল্ট লাগিয়ে রাখাই ভাল।

গাড়িতে বসে থাকার অভ্যাস করান আগে থেকে

দীর্ঘ ক্ষণের গাড়ির যাত্রার আগে নিশ্চিত হয়ে নিন যে আপনার পোষ্য গাড়ির পরিবেশের সঙ্গে স্বচ্ছন্দ কি না। মাঝেমধ্যে কিছু ক্ষণের জন্য পোষ্যকে গাড়িতে নিয়ে ঘুরেও আসতে পারেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

যেখানে যাবেন, সেখানে পোষ্যদের থাকার ব্যবস্থা আছে তো?

ঘুরতে গিয়ে যেখানে থাকছেন, সেখানকার পোষ্য-সংক্রান্ত নিয়ম আগে থেকে জেনে রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ। যাতে ওখানে গিয়ে কোনও রকম সমস্যায় না পড়তে হয়।

প্রয়োজনীয় জিনিসপত্র হাতের কাছে রাখুন

পোষ্যের জন্য প্রয়োজনীয় ওষুধ, কলার, জল, আবর্জনা পরিষ্কারের জন্য ব্যাগ, প্রভৃতি জিনিসপত্র সঙ্গে নিতে ভুলবেন না।

কোনও শারীরিক সমস্যার জন্য আগে থেকে তৈরি থাকুন

যাত্রার আগে আপনার পোষ্যের স্বাস্থ্যের যাবতীয় রেকর্ড সম্পর্কে নিজের ফোনে রেখে দিন। যাতে রাস্তায় কোথাও অসুস্থ হয়ে পড়লে ডাক্তারের সঙ্গে সহজেই যোগাযোগ করে নিতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Travel Advisory Pet Care
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE