Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Abir Chatterjee

আমি জিম করি সুস্থ থাকার জন্য, প্রচার পাওয়ার জন্য নয়: আবীর চট্টোপাধ্যায়

ইন্ডাস্ট্রিতে ১৬ বছর হয়ে গেল আবীর চট্টোপাধ্যায়ের। নিজের ডায়েট, ফিটনেস, শরীরচর্চা নিয়ে বিশেষ কথা বলতে শোনা যায় না। সম্প্রতি অকপট হলেন আনন্দবাজার অনলাইনে।

শরীরচর্চা নিয়ে তেমন ভাবে কখনওই কথাও বলেননি।

শরীরচর্চা নিয়ে তেমন ভাবে কখনওই কথাও বলেননি। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ১৮:১৬
Share: Save:

চরিত্রের প্রয়োজনে তাঁকে মাঝেমাঝেই বড় পর্দায় মারপিট করতে দেখা যায়। খুব বেশি আড়ম্বরের প্রয়োজনও হয় না। কনুই দিয়েই ঘায়েল করেন ‘ভিলেন’-কে। ব্যোমকেশ হোক কিংবা সোনাদা, যে ভাবেই পর্দায় আসুন, আবীর চট্টোপাধ্যায় মন জয় করে নেন দর্শকের। পর্দায় হলেও, মারামারির দৃশ্যে অভিনয় সাবলীল রাখতে ফিট থাকা জরুরি। সে দিক থেকে দেখতে গেলে আবীর প্রতি বারই বেশ ভাল নম্বর পেয়েই পাশ করে যান। কিন্তু এ তো গেল পর্দার কথা। ব্যক্তিগত জীবনেও কি আবীর ফিটনেস সচেতন?

ইন্ডাস্ট্রিতে নয় নয় করে ১৬ বছর হয়ে গেল তাঁর। ব্যক্তিগত জীবন নিয়ে কোনও দিনই খুব বেশি রাখঢাক করেননি তিনি। তবে নিজের ডায়েট, ফিটনেস আর শরীরচর্চা নিয়ে তেমন ভাবে কখনওই কথাও বলেননি। টলিপাড়ার নায়ক মানেই হতে হবে ‘মাচো’। সিক্স প্যাক, মেদহীন, পেশিবহুল চেহারা— এমন ধারণার বাইরে যাঁরা, আবীর তাঁদের মধ্যে অন্যতম। তবে কি শরীরচর্চা করেন না তিনি? তা-ও নয়। বড় পর্দায় নিজেকে আকর্ষণীয় দেখানোটাই তো আর মুখ্য নয়। দীর্ঘ দিন সুস্থ ভাবে কাজ করতে যতটা ফিট থাকা জরুরি, সে দিকে নজর দেন আবীর। তার জন্য কী কী করেন অভিনেতা?

Image of Tollywood Actor Abir Chatterjee

ইন্ডাস্ট্রিতে নয় নয় করে ১৬ বছর হয়ে গেল তাঁর। ছবি: সংগৃহীত

সামাজিক মাধ্যমে আবীর খুব বেশি সক্রিয় নন। গত বছরের শেষের দিকে হঠাৎই একটি রিল অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেন অভিনেতা। তাতেই তীব্র গুঞ্জন ওঠে। জিম করছেন আবীর। স্কোয়াট থেকে শুরু করে ওজন তোলা— নতুন অবতারে হাজির হয়েছেন তিনি। ফিট থাকার পরিশ্রম কি সত্যিই সদ্য শুরু করেছেন অভিনেতা? আনন্দবাজার অনলাইনকে আবীর বলেন, ‘‘একেবারেই নয়। আমি ২০১৬ থেকে নিয়মিত জিমে যাই। প্রথম দিকে কেউ এ বিষয়ে জানত না। তবে এখন তো আমার টলিপাড়ার বন্ধুরা অনেকেই জানেন।’’ আবীরের ঘনিষ্ঠ বন্ধুরা না হয় জানলেন, কিন্তু দর্শককে ধোঁয়াশায় রাখলেন কেন? আবীরের কথায়, ‘‘আসলে আমাকে চরিত্রের প্রয়োজনে সিক্স প্যাক বা এ ধরনের কিছু বাহ্যিক পরিবর্তন করতে হয়নি এখনও পর্যন্ত। তাই নিজেকে সুস্থ এবং চাঙ্গা রাখার জন্যই জিম করি। আমি তো ফেসবুক, ইনস্টাগ্রামে খুব বেশি সক্রিয় নই, তাই দর্শক এ বিষয়ে তেমন কিছু জানে না। আর সক্রিয় থাকলেও যে সব কিছু প্রকাশ্যে আনতাম, এমনও নয়।’’

Image Of Abir

জিমে ব‍্যস্ত আবীর। ছবি: নিজস্ব চিত্র।

আবীর কি ডায়েট করেন? অভিনেতার উত্তর, ‘‘না। আমি সব খাই। মাছ, মাংস, ভাত, সব। মিষ্টিও খাই। আমি একেবারেই কঠোর ডায়েট করি না। আমি খেতে প্রচণ্ড ভালবাসি। পরিমাণে কম হলেও, সব খাই। তেমন কোনও বাছবিচার নেই।’’

সম্প্রতি মুক্তি পেয়েছে আবীরের নতুন ছবি, অরিন্দম শীল পরিচালিত ‘মায়াকুমারী’। সেখানে একটি দৃশ্যে শার্টহীন আবীরকে দেখা গিয়েছে। এমন ভাবে পর্দায় প্রথম দেখা গেল তাঁকে। নিজেকে কী ভাবে প্রস্তুত করেছিলেন তিনি? আবীরের কথায়, ‘‘এই দৃশ্যের আগে সাত দিন জিমে বেশি ক্ষণ কাটিয়েছি। খাওয়াদাওয়া নিয়ন্ত্রণ করেছি খানিকটা। তার বেশি কিছু নয়।’’

আবীরকে নিয়ে কৌতূহলের শেষ নেই। সারা দিনে কী খান, কী করেন তো আছেই। সেই সঙ্গে অনেকেই জানতে চান, কোথায় জিম করতে যান আবীর? কলকাতায় জিমের অভাব নেই। অলিগলিতে ব্যাঙের ছাতার মতো গজিয়ে উঠেছে জিম। কোনটি বেছে নিলেন আবীর? কোন জিমে দেখা পাবেন অভিনেতার? বছর দুয়েক হল বাইপাসের ধারে ‘অফবিট স্ট্রেংথ’ নামে একটি জিমে যাচ্ছেন তিনি। যে ভিডিয়োটি তিনি ভাগ করে নিয়েছিলেন, সেটি ওই জিমেরই। সপ্তাহে বেশ কয়েক দিন সেখানে যান আবীর। ২৪ ঘণ্টা খোলা থাকে এই জিম। ফলে মাঝেমাঝে রাতেও জিমের বাইরে আবীরের গাড়ি দেখতে পাওয়া যায়। আবীরের বন্ধু, টলিউড পরিচালক সত্রাজিৎ সেনও সেই জিমেই শরীরচর্চা করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abir Chatterjee Fitness gym
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE