Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Viral News

২৪ ঘণ্টায় ৯৯টি পাবে গিয়ে মদ্যপান দুই বন্ধুর! নিছক শখ নয়, বিশেষ কারণেই নিয়েছিলেন উদ্যোগ

অস্ট্রেলিয়ার দুই বাসিন্দা ২৪ ঘণ্টা ধরে মদ্যপান করে খবরের শিরোনামে উঠে এলেন। সারা দিনে তাঁরা মোট ৯৯ টি সিডনির বিভিন্ন পাবে ঘুরে মদ্যপান করেছেন। কেন নিয়েছিলেন এমন উদ্যোগ?

Two friends spend over Rs 80,000 at 99 bars in one day to earn world record.

২৪ ঘণ্টা ধরে দেদার মদ্যপান যুবকের, কী হল শেষমেশ? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ১৭:১২
Share: Save:

দুঃখ হোক কিংবা আনন্দ, বন্ধুবান্ধবদের সঙ্গে মদ্যপানের আসর জমান অনেকেই। তবে সম্প্রতি দুই বন্ধুর কীর্তি দেখে তাজ্জব নেটদুনিয়া। অস্ট্রেলিয়ার বাসিন্দা হ্যারি কুর্‌স ও জেক লয়টারটন ২৪ ঘণ্টা ধরে মদ্যপান করে খবরের শিরোনামে উঠে এলেন। সারা দিনে তাঁরা মোট ৯৯টি সিডনির বিভিন্ন পাবে ঘুরে মদ্যপান করেছেন। নজির গড়তেই নিজেদের নাম তুলতেই এই উদ্যোগ নিয়েছিলেন দুই বন্ধু। শেষমেশ সফলও হয়েছেন তাঁরা।

সিডনির আইন অনুযায়ী মদ্যপায়ীরা গণপরিবহনে উঠতে পারেন না। তাই বেশির ভাগ ক্ষেত্রে পায়ে হেঁটেই তাঁরা এক পাব থেকে অন্য পাবে ঘুরে বেরিয়েছেন। ২৪ ঘণ্টায় তাঁরা মোট ৪৫ মাইল পথ হেঁটেছেন। প্রথম দিন রাত ২টোর পর সিডনির বেশির ভাগ পাব বন্ধ হয়েছে যায়, তাই দু’জনকে সকাল ৯টা অবধি অপেক্ষা করতে হয়েছিল আবার নতুন করে মদ্যপান শুরু করার জন্য। কী ভাবে মদ্যপান করেও নিজেকে স্থির রাখা যায় জানতে দুই বন্ধু ছ’মাস ধরে গবেষণা করেন। এই উদ্দেশ্য সফল করতে দু’জনে মিলে প্রায় ১,৫০০ ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৮৩ হাজার টাকা) খরচ করেন। হ্যারি বলেন, ‘‘প্রথমে আমরা ভেবেছিলাম কয়েকটি পাবে গিয়ে আমরা অ্যালকোহলিক পানীয় খাব, আর কয়েকটিতে দিয়ে নন-অ্যালকোহলিক পানীয় খাব। তবে সিডনির নিয়ম অনুযায়ী অতিরিক্ত মদ্যপ ব্যক্তিকে পাবে ঢুকতে দেওয়া হয় না, তাই আমরা আমাদের পরিকল্পনা বদল করে খুব সীমিত মদ্যপান করি। আমাদের উদ্দেশ্য ছিল যত বেশি সম্ভব পাবে যাওয়া, বেশি মদ্যপান করা নয়। জেক আমার থেকে বেশি মদ্যপান করেও সুস্থ ছিল যদিও আমি কখনও কখনও একটু ঝিমিয়ে পড়ছিলাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE