Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Scam

Scammers: ‘হারিয়ে গিয়েছি, মাকে একটা ফোন করতে দেবেন?’ দুই শিশুর ডাকে সাড়া দিতেই গায়েব টাকা

১০ বছরের দুই শিশু হারিয়ে গিয়েছে দাবি করে সাহায্য চেয়েছিল। সাহায্য করতে গিয়েই তরুণীর ব্যাঙ্ক থেকে উধাও হল ১০,০০০ ডলার।

লরা বুঝতে পারেন, তিনি ফাঁদে পড়েছেন।

লরা বুঝতে পারেন, তিনি ফাঁদে পড়েছেন। ছবি-প্রতীকী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২২ ১৭:৪৭
Share: Save:

প্রতারকদের সম্পর্কে অল্পবিস্তর ধারণা সকলেরই হয়েছে। কিন্তু এ ঘটনা জানার পর তা একটু হলেও বদলাবে।

নিউ ইয়র্কের বাসিন্দা লরা গ্রাসো রোজ সকালে স্থানীয় একটি পার্কে হাঁটতে যান। সেখানেই নিয়মমাফিক শরীরচর্চা করছিলেন। তখন হঠাৎ দুটি ছেলেমেয়ে তাঁর কাছে আসে। লরার বর্ণনা অনুযায়ী, তাদের বয়স ১০ বছরের বেশি হওয়ার কথা নয়। দুই শিশু লরাকে জানায়, তারা হারিয়ে গিয়েছে। বাড়ি ফিরতে পারছে না। লরা যদি এক বার তাঁর ফোনটা দেন, তা হলে মাকে ফোন করে নিজেদের হারিয়ে যাওয়ার খবরটা দিতে পারবে।

দুই শিশুর নিষ্পাপ মুখ লরার ভাল লেগেছিল। তাদের কথা শুনে অত্যন্ত বিচলিত হয়েই ফোন করতে দেন লরা। ফোনটি হাতে পেয়ে ওই দু’জন লরার কাছ থেকে খানিক সরে দাঁড়ায়। মিনিট পাঁচেক বাদে ফোনটি লরার হাতে ফেরত দিয়ে চলে যায় তারা। কিছু ক্ষণ বাদে একটি মেল ঢোকে লরার ফোনে। তা দেখেই চোখ কপালে ওঠে তরুণীর। তাঁর অ্যাকাউন্ট থেকে ১০,০০০ ডলার অন্য একটি অ্যাকাউন্টে চলে গিয়েছে। ব্যাঙ্ক থেকে সে বার্তাই পাঠানো হয়েছে। লরা বুঝতে পারেন, তিনি ফাঁদে পড়েছেন। তড়িঘড়ি ব্যাঙ্কে যান লরা। সেখানে গিয়ে জানতে পারেন, ‘ভেনমো’ নামে একটি অনলাইন অর্থ আদান-প্রদানকারী অ্যাপের মাধ্যমে অন্য একটি অ্যাকাউন্টে টাকা গিয়েছে।

পুলিশে অভিযোগ দায়ের করেন লরা। পুলিশের তৎপরতায় ওই অ্যাকাউন্টি চিহ্নিত করা হয়। শেষ পর্যন্ত টাকা ফিরে পান তিনি। কিন্তু লরা এখনও বিশ্বাস করতে পারছেন না যে, এত বড় প্রতারণার নেপথ্যে রয়েছে বছর দশেকের দু‌ই শিশু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Scam 2 children New York
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE