Advertisement
০৫ ফেব্রুয়ারি ২০২৩
Heart Attack

বিয়েবাড়িতে নাচ করছিলেন, হঠাৎই হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল এক ব্যক্তির

পরিবারের সকলের সঙ্গে প্রতিবেশীর বিয়েতে গিয়েছিলেন। সকলের সঙ্গে নাচও করছিলেন। নাচ করতেই করতেই হৃদ্‌রোগে আক্রান্ত মৃত্যু হল এক ব্যক্তির।

 ৪০ বছর বয়সি মনোজ বিশ্বকর্মা নামে ওই ব্যক্তি পরিবারের সদস্যদের সঙ্গে প্রতিবেশীর বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন।

৪০ বছর বয়সি মনোজ বিশ্বকর্মা নামে ওই ব্যক্তি পরিবারের সদস্যদের সঙ্গে প্রতিবেশীর বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
বান্দা, উত্তরপ্রদেশ শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২২ ২২:০৩
Share: Save:

বিয়েবাড়িতে নাচতে গিয়ে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল এক ব্যক্তির। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বারাণসীতে।

Advertisement

পরিবার সূত্রের খবর, ৪০ বছর বয়সি মনোজ বিশ্বকর্মা নামে ওই ব্যক্তি পরিবারের সদস্যদের সঙ্গে প্রতিবেশীর বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন। বিয়ের অনুষ্ঠান মানেই হইচই, আনন্দ, হুল্লোড়। পরিবারের সকলের সঙ্গে আনন্দে মেতে ছিলেন ওই তিনিও। কিন্তু কে জানত এই আনন্দের মাঝেই ঘনিয়ে আসবে বিপদ!

বিয়েবাড়িতে সকলেই নিজের মতো ব্যস্ত ছিলেন। সেই সঙ্গে প্রচণ্ড জোরে গানও বাজছিল। তাতেই পা মেলাতে শুরু করেন সকলে। বাদ যাননি মনোজও। তিনিও গানের তালে নেচে ওঠেন। বেশ কিছু ক্ষণ নাচানাচির পর হঠাৎ বাকিরা দেখতে পান, মনোজের পা থরথর করে কাঁপছে। আর তিনি বুক চেপে ধরে দাঁড়িয়ে আছেন। চোখের পলক পড়ার আগেই মাটিতে এলিয়ে পড়েন মনোজ। বিয়েবাড়ি আনন্দে তাল কাটে। ডেকে আনা হয় চিকিৎসককে। তিনি এসে মনোজকে পরীক্ষা করে মৃত বলে ঘোষণা করেন।

নাচের ফাঁকে মৃত্যুর ঘটনা এই প্রথম নয়। গত মাসে উত্তরপ্রদেশের অন্য একটি জায়গায় রাস অনুষ্ঠানে কীর্তন করার সময়ে হার্ট অ্যাটাকে হয় মারা গিয়েছিলেন ৫১ বছর বয়সি এখক কীর্তনিয়া। কমবয়সিদের মধ্যে হার্ট অ্যাটাকের ঘটনা ক্রমশ বেড়েই চলেছে। কমবয়সে হার্ট অ্যাটাকে মারা গিয়েছেন এমন ঘটনা চারপাশে ভুরি ভুরি রয়েছে। সম্প্রতি জিম করার সময়ে আচমকা হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় ৪৬ বছর বয়সি অভিনেতা সিদ্ধান্ত সূর্যবংশীর। এর আগে জিম করতে গিয়ে মৃত্যু হয়েছিল কৌতুকশিল্পী রাজু শ্রীবাস্তব ও সিদ্ধার্থ শুক্লরও। গান গাইতে গাইতে হার্ট অ্যাটাকে আক্রান্ত মারা গিয়েছেন বলিউডের সঙ্গীত শিল্পী কেকে।

Advertisement

চিকিৎসকরা জানাচ্ছেন, হার্ট অ্যাটাকের কিছু পূর্ব লক্ষণ দেখা দেয়। চিকিৎসকদের মতে, বুকের বাঁ দিকে ব্যথা তো বটেই, অনেক সময়ে গোটা বুক জুড়েই চাপ ও অস্বস্তি অনুভব হলেও তা হার্ট অ্যাটাকের লক্ষণ। কখনও কখনও বুকের পেশিতেও টান পড়ে। সঙ্গে শ্বাসকষ্টের সমস্যাও দেখা যায়। এমনটা টের পেলে, কায়িক পরিশ্রম হয় এমন কাজ না করাই ভাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.