• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ব্ল্যাকহেড জমে যায় মুখে? ঘরোয়া এই উপায়েই রয়েছে আরামদায়ক সমাধান

blackhead
ঘরোয়া পদ্ধতিতে প্রতি দিন একটু যত্ন নিলেই ত্বক ব্ল্যাকহেড-মুক্ত থাকে অনায়াসে। ছবি: শাটারস্টক।

মুখের যত্নে ব্ল্যাকহেডসের ভাবনাও ভাবতে হবে বইকি! মুখের ত্বককে সুন্দর রাখতে প্রয়োজন নিয়মিত যত্ন নেওয়া। ব্ল্যাকহেড এই সৌন্দর্যের ক্ষেত্রে একটি বড় সমস্যা হল ব্ল্যাকহেডস। নাকের খাঁজে, চিবুকে ব্ল্যাকহেড হতে পারে। ত্বকের মৃত কোষ জমেই এই সমস্যা দেখা দেয়।

পার্লারে ফেসিয়ালের সময় ব্ল্যাকহেডস সরান সকলেই। কিন্তু শুধুমাত্র পার্লারে ভরসা করার কারণে সারা মাসের ব্ল্যাকহেড সরানোর সময় ত্বকের উপর অকারণ চাপ পড়ে। খুব ব্যথাও লাগে। অথচ ঘরোয়া পদ্ধতিতে প্রতি দিন একটু যত্ন নিলেই ত্বক ব্ল্যাকহেড-মুক্ত থাকে অনায়াসে।

ব্ল্যাকহেডস-এর এই সমস্যা দূর করতে ভরসা রাখুন আলুর উপর। কোন উপায়ে আলু ব্যবহারে মুখের ত্বককে ব্ল্যাকহেড মুক্ত রাখতে পারবেন রইল তার হদিশ।

আরও পড়ুন: করোনাভাইরাস কী ভাবে ছড়াচ্ছে? উপসর্গই বা কী? অসুখ রুখতে কী কী করবেন

ওয়েট ট্রেনিংয়ের সময় এই কয়েকটি নিয়ম মেনে চললেই ওজন ঝরবে দ্রুত

উপকরণ

একটি মাঝারি মাপের আলু, এক চামচ আপেল সিডার ভিনিগার ও জল।

পদ্ধতি:

আলুগুলোকে টুকরো করে কেটে অ্যাপেল সিডার ভিনিগারে কিছু ক্ষণ ডুবিয়ে রাখুন। ভিনিগার মেসানো সেই আলুগুলিকে মিক্সিতে ব্লেন্ড করে আইস ট্রে-তে রেখে দিন। কিছু ক্ষণ পর এগুলি ঠান্ডা হয়ে বরফের মতো জমাট বেঁধে যাবে। এ বার ভাল করে মুখ ধুয়ে সেই কিউবগুলি নিয়ে ব্ল্যাকহেড আক্রান্ত জায়গায় দিনের মধ্যে বার তিনেক মাসাজ করুন। সপ্তাহ খানেক এ ভাবে যত্ন নিলেই ব্ল্যাকহেজের সমস্যা কমবে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন