Advertisement
০৩ মে ২০২৪
Traffic Rules

হেলমেট পরে সব্জি বিক্রির ঠেলাগাড়ি নিয়ে যাচ্ছিলেন যুবক, কারণ জানতে পেরে চোখ কপালে পুলিশের

মধ্যপ্রদেশের এক পুলিশকর্মী টুইটারে একটি ভিডিয়ো প্রকাশ করেছেন। তাতে এক সব্জি বিক্রেতাকে দেখা যাচ্ছে হেলমেট পরে সব্জি বিক্রি করতে। কিন্তু কেন? উত্তর আছে ভিডিয়োতেই।

ভিডিয়োতে এক সব্জি বিক্রেতাকে দেখা যাচ্ছে হেলমেট পরে সব্জি বিক্রি করতে।

ভিডিয়োতে এক সব্জি বিক্রেতাকে দেখা যাচ্ছে হেলমেট পরে সব্জি বিক্রি করতে। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২২ ১৭:০৫
Share: Save:

কেউ আইন জেনেও মানেন না, কেউ না জেনেও চেষ্টা করেন আইন মেনে চলার। নেটমাধ্যমে ঘুরপাক খাওয়া একটি ভিডিয়োতে দেখা গেল তেমনই দৃশ্য। ভিডিয়ো ঘুরপাক খাচ্ছে টুইটারে। প্রকাশ করেছেন ভগবত প্রসাদ পাণ্ডে নামে মধ্যপ্রদেশের এক পুলিশকর্মী। ভিডিয়োতে এক সব্জি বিক্রেতাকে দেখা যাচ্ছে হেলমেট পরে সব্জি বিক্রি করতে। কিন্তু ঠেলাগাড়িতে করে সব্জি বিক্রি করতে গিয়ে হেলমেট কেন পরলেন তিনি? উত্তর রয়েছে ভিডিয়োতেই।

মাত্র ২ মিনিট ২০ সেকেন্ডের ভিডিয়োটিতে দেখা যাচ্ছে রাস্তার উপর রাত্রিবেলা নাকা তল্লাশি করছে পুলিশ। সেই চেকপোস্টে ধীরে ধীরে ঠেলাগাড়ি নিয়ে এগিয়ে এলেন সব্জি বিক্রেতা। মাথায় পরা হেলমেট। যিনি ভিডিয়ো তুলছেন, তিনি একাধিক বার বলার পর হেলমেট খোলেন ওই যুবক। কেন হেলমেট পরেছেন, তা জিজ্ঞাসা করায় সব্জি বিক্রেতা জানান, তিনি দেখেছেন হেলমেট না পরায় বাইকআরোহীদের জরিমানা করছে পুলিশ। সেই জরিমানা এড়াতেই তাঁর মাথায় উঠেছে হেলমেট। যিনি ভিডিয়ো করছিলেন, সব্জি বিক্রেতার সরল স্বীকারোক্তিতে চমকে যান তিনিও।

ভগবত প্রসাদ শিরোনামে লিখেছেন, “ভয় পাবেন না, সচেতন হন!” যিনি ভিডিয়োটি তুলেছেন তিনিও একই কথা বুঝিয়েছেন ওই সব্জিবিক্রেতাকে। জানান, হেলমেট বাইকআরোহীদের সুরক্ষার জন্য জরুরি। আবার যাঁরা চার চাকার গাড়ি চালান, তাঁদের জন্য জরুরি সিটবেল্ট। কিন্তু ঠেলাগাড়ির জন্য এর কোনওটিই দরকার নেই। জরিমানাও করা হবে না তাঁকে। শুধু যাওয়ার সময়ে রাস্তার এক পাশ ধরে গেলেই হল। ইতিমধ্যেই ৪ লক্ষেরও বেশি মানুষ দেখে ফেলেছেন ভিডিয়োটি। পছন্দ করেছেন প্রায় চোদ্দ হাজার নেটাগরিক। কেউ অবাক হয়ে গিয়েছেন সব্জি বিক্রেতার সারল্য দেখে। কেউ আবার প্রশংসা করেছেন ওই পুলিশকর্মীর। রইল সেই ভিডিয়ো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Traffic rules
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE