Advertisement
১৭ মে ২০২৪
Inspirational Story

ছোট থেকে নকল চোখের জন্য শুনতে হত গঞ্জনা, সৌন্দর্য প্রতিযোগিতায় সেই মেয়েই টেক্কা দিলেন অনেককে

ছোট থেকেই এক চোখে দেখতে পান না ইন্ডিয়া ফেনউইক নামের এক মডেল। লাগাতে হয় নকল চোখ। তিনিই পৌঁছে গিয়েছেন ব্রিটেনের এক সৌন্দর্য প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে।

এক চোখেই ইংল্যান্ড জয়ে উদ্যত ইন্ডিয়া!

এক চোখেই ইংল্যান্ড জয়ে উদ্যত ইন্ডিয়া! ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২২ ১৫:১০
Share: Save:

নাম ইন্ডিয়া ফেনউইক। জন্ম থেকেই বাঁ চোখে দেখতে পেতেন না। চিকিৎসকরা জানান, তিনি মাইক্রোপোথ্যালমিয়ায় আক্রান্ত। লাগতে হয় নকল চোখ। ইংল্যান্ডের নর্থআম্বারল্যান্ডের পোন্টেল্যান্ডের বাসিন্দা ওই তরুণীই সম্প্রতি পৌঁছে গিয়েছেন ইংল্যান্ডের একটি সৌন্দর্য প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে। তিনিই ওই প্রতিযোগিতার ইতিহাসে প্রথম প্রতিযোগী, যিনি নকল চোখ নিয়েও চূড়ান্ত পর্বে পৌঁছেছেন।

সংবাদমাধ্যমকে ২১ বছর বয়সি ইন্ডিয়া জানিয়েছেন, স্কুলে পড়ার সময় চোখ নিয়ে প্রচুর কটূক্তি শুনতে হয়েছে তাঁকে। গঞ্জনা এমন জায়গায় পৌঁছয় যে, পুলিশের শরণাপন্ন হতে হয়। কিন্তু তাতেও থামেনি মানসিক অত্যাচার। অন্যদের কথায় এতই আঘাত পান তিনি যে, মানসিক অবসাদ দেখা দেয়। নিজের ক্ষতি করারও চেষ্টা করেন তিনি। ইন্ডিয়া জানান, কঠিন সময়ে পাশে ছিলেন বাবা-মা। তাঁদের কাঁধে ভর করেই কঠিন সময় কাটিয়ে ওঠেন। শৈশবেই লাগানো হয় নকল চোখ। তবু সহজ হয়নি লড়াই। মাঝেমধ্যেই প্রবল ব্যথা হত চোখে। কৈশোরে পৌঁছে ফের অস্ত্রোপচার হয় চোখে। তার পরই কিছুটা মেটে সমস্যা।

কিন্তু সৌন্দর্য প্রতিযোগিতার আসরে কেন? মডেল জানিয়েছেন, তিনি প্রমাণ করতে চান আত্মবিশ্বাস থাকলে যে কোনও প্রতিবন্ধকতাকেই অতিক্রম করা যায়। বিশেষ করে এই ধরনের চোখের সমস্যা নিয়ে সচেতনতা বৃদ্ধি করতেও ইচ্ছুক তিনি। ইংল্যান্ডের সেরা সুন্দরী কে? তা বেছে নেওয়া হবে ১৬ ও ১৭ অক্টোবরের প্রতিযোগিতায়। সেখানেই বহু মডেলকে টপকে সেরা দশে জায়গা করে নিয়েছেন তিনি। যদি জিততে পারেন তবে বিশ্বমঞ্চে ইংল্যান্ডের প্রতিনিধিত্ব করতে হবে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Inspirational story
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE