Advertisement
২৫ এপ্রিল ২০২৪
sikkim

Travel during Puja: পুজোর ছুটিতে সিকিম যেতে চান? কোভিড আবহে অনুমতি পাবেন কী ভাবে

সামনেই দুর্গাপুজোর ছুটি। কোভিড সংক্রমণের হারও তুলনায় কম। স্বাভাবিক ভাবেই কোথায় বেড়াতে যাওয়া যায়, তা নিয়ে ভাবছেন অনেকে।

সিকিমে এখন যেতে পারবেন পর্যটকরা।

সিকিমে এখন যেতে পারবেন পর্যটকরা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২১ ১২:২০
Share: Save:

কোভিড সংক্রমণের হার তুলনায় কম। আর তাতেই সাধারণ মানুষের বেড়াতে যাওয়ার সাহস এবং ইচ্ছা— দুটোই অল্পবিস্তর বেড়েছে। সামনেই দুর্গাপুজোর ছুটি। সে সময়ে কোথায় বেড়াতে যাওয়া যায়, তা নিয়েও ভাবছেন অনেকে।

হিমালয়ের বেশ কয়েকটি জায়গা ইতিমধ্যেই পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়েছে। এই তালিকায় রয়েছে সিকিমও। কিন্তু সিকিমে বেড়াতে যাওয়ার জন্য লাগবে ‘ট্রাভেল কার্ড’। সিকিমের পর্যটন বিভাগ এই ‘ট্রাভেল কার্ড’ দিচ্ছে পর্যটকদের। কার্ডটি পাওয়ার জন্য আবেদন জানাতে হবে অনলাইনে। তার জন্য নাম, ছবি, ঠিকানা, ফোন নম্বর, আধার বা ভোটার কার্ডের তথ্য জমা দিতে হবে ওই ওয়েবসাইটেই।

'ট্রাভেল কার্ড' পাওয়ার জন্য কী কী বিষয় মাথায় রাখতে হবে।

'ট্রাভেল কার্ড' পাওয়ার জন্য কী কী বিষয় মাথায় রাখতে হবে।

যদি একসঙ্গে অনেকে বেড়াতে যান, তা হলে দলের এক জনের তথ্য জমা দেওয়ার পরে বাকিদের নাম, ছবি ও অন্যান্য কয়েকটি তথ্য ওয়েবসাইটে দিলেই হবে।

সিকিমের পর্যটন বিভাগের তরফে পর্যটকদের কাছে আবেদন করা হয়েছে, তাঁরা যেন সিকিমে বেড়ানোর সময়ে স্বাস্থ্যবিধি পুরোপুরি মেনে চলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sikkim travel Travel Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE