Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Viral Video

মাঝ আকাশে বিপত্তি! বিমানের ছাদ চুঁইয়ে জল যাত্রীদের মাথায়, ঘটনাটি কী?

মাঝ আকাশে এমন অস্বাভাবিক ঘটনায় হকচকিয়ে গিয়েছেন যাত্রীরা। বড় কোনও দুর্ঘটনার কবলে পড়ছেন কি না, তা নিয়েও একটা হুলস্থুল শুরু হয়ে যায় উড়ন্ত বিমানেই।

Water leaks through overhead bins on Air India flight.

মাঝ আকাশে কোথা থেকে এল জল? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২৩ ১৮:০২
Share: Save:

অমৃতসর যাচ্ছিল এয়ার ইন্ডিয়ার বিমান ‘এএল১৬৯’। হঠাৎ বিমানের ছাদ চুঁইয়ে জল পড়তে শুরু করে যাত্রীদের মাথায়। শোরগোল পড়ে যায়। আতঙ্কিত হয়ে পড়েন অনেকে। বিমানের ছাদ থেকে মাথার উপর জল পড়ছে এমন ঘটনা কেউ কখনও কল্পনা করেছে কি না, সন্দেহ আছে। মাঝ আকাশে এমন অস্বাভাবিক ঘটনায় হকচকিয়ে গিয়েছেন যাত্রীরা। বড় কোনও দুর্ঘটনার কবলে পড়ছেন কি না, তা নিয়েও একটা হুলস্থুল শুরু হয়ে যায় উড়ন্ত বিমানেই।

বিমানের কর্মীরা যাত্রীদের আশ্বস্ত করার চেষ্টা করেন। বিমানকর্মীরাও প্রথমে এই জলপতনের কারণ খুঁজে পাচ্ছিলেন না। অবশ্য কেবিনের সিসিটিভি ফুটেজ দেখার পর বোঝা যায় ব্যাপারটি। বিমানের ওভারহেড বগিতে জল সংরক্ষণের ব্যবস্থা রয়েছে। সেই জল একেবারে বিশুদ্ধ পানীয়। কিন্তু জল সংরক্ষণের ইউনিটের ভালভ্‌টির সাময়িক গোলযোগের কারণে হঠাৎ করেই জল পড়তে শুরু করে। জল পড়ার কারণ জানার পর অবশ্য সেটি বন্ধ করে দিলে জল পড়া বন্ধ হয়ে যায়।

এই ঘটনার পর নিজেদের ওয়েবসাইটে ওই বিমান সংস্থার তরফে লেখা হয়, ‘‘আমরা যাত্রী সুরক্ষার বিষয়ে সদা সতর্ক থাকি। এই ঘটনা সম্পূর্ণ অপ্রত্যাশিত। আমাদের ত্রুটি খতিয়ে দেখার চেষ্টা করছি। তবে ভবিষ্যতে এমন ঘটনা যাতে আর না ঘটে সে দিকে খেয়াল রাখা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE