Advertisement
২৯ সেপ্টেম্বর ২০২২
queen elizabeth

Queen Elizabeth's Diet: পঁচানব্বই পেরিয়েও সামলাচ্ছেন মুকুটের ভার, ইংল্যান্ডের রানি এলিজাবেথের সুস্বাস্থ্যের রহস্য কী

ব্রিটিশ রাজপরিবারের ব্যক্তিগত রাঁধুনি ড্যারেন ম্যাকগ্রেডি জানাচ্ছেন, রানির সুস্বাস্থ্যের চাবিকাঠি লুকিয়ে আছে তাঁর খাদ্যাভ্যাসের মধ্যে।

কী ভাবে ফিট থাকেন রানি এলিজাবেথ

কী ভাবে ফিট থাকেন রানি এলিজাবেথ ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২২ ১২:১১
Share: Save:

বয়স ছুঁয়েছে ৯৬, তবু আজও সমান তালে সামলাচ্ছেন ইংল্যান্ডের রানির দায়িত্ব। কোভিডেও আক্রান্ত হয়েছিলেন কিছু দিন আগে। সেই ধাক্কা সামলে আবার ফিরেছেন স্বাভাবিক জীবনে। কিন্তু কোন জাদুকাঠির ছোঁয়ায় এখনও এত ফিট রানি এলিজাবেথ? ব্রিটিশ রাজপরিবারের প্রাক্তন ব্যক্তিগত রাঁধুনি ড্যারেন ম্যাকগ্রেডি জানাচ্ছেন, রানির সুস্বাস্থ্যের চাবিকাঠি লুকিয়ে আছে তাঁর খাদ্যাভ্যাসের মধ্যে। দেখে নিন রোজ কী কী খান রানি।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

১। চা-বিস্কুট: ম্যাকগ্রেডি জানাচ্ছেন, রোজ সকালে রানি প্রথমে খান চিনি ছাড়া আর্ল গ্রে চা। সঙ্গে থাকে বিস্কুট অথবা কুকি।
২। সকালের জলখাবার: শোনা যায়, সকালে নাকি এক বিশেষ ধরনের কর্নফ্লেক্সও খান রানি। সঙ্গে থাকে টোস্ট। ইংরেজ জলখাবারের অবিচ্ছেদ্য অংশ হলেও ইংল্যান্ডের রানি কিন্তু সচরাচর ডিম খান না সকালে।
৩। দুপুরের খাবার: রানির দুপুরের খাবারে কার্বোহাইড্রেট থাকে কম, প্রোটিন থাকে বেশি। ম্যাকগ্রেডি জানাচ্ছেন পালংশাক সহযোগে স্কটিশ স্যামন মাছ খেতে খুবই পছন্দ করেন রানি। গ্রিল করা মুরগির মাংস ও স্যালাড খেতেও বেশ পছন্দ করেন তিনি।

৪। বিকেলের নাস্তা: বিকেলে কিছু না কিছু অবশ্যই খান রানি। বিকেলে ফের এক বার চা খান এলিজাবেথ। সঙ্গে থাকে শশার স্যান্ডউইচ, স্ট্রবেরি জ্যাম ও ফ্রুট কেক।
৫। নৈশভোজ: কেউ নিমন্ত্রিত না থাকলে রাতেও শর্করাহীন খাবার খান রানি এলিজাবেথ। সাধারণত রাতে গ্রিল অথবা পোচ করা মাছ ও স্যালাড খান তিনি। তবে রাতের খাবারের শেষে মিষ্টিমুখ না করলে চলে না তাঁর। রানি নাকি ডার্ক চকোলেট খেতে খুবই পছন্দ করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.