Advertisement
০২ ফেব্রুয়ারি ২০২৩
Lionel Messi

মেসির পায়ের সোনালি জুতো পরতে পারেন আপনিও, কোথায় কিনতে পাওয়া যাবে? দামই বা কত?

বিশ্বকাপ শুরুর আগেই উপহার হিসাবে মেসি পেয়ে গিয়েছিলেন সোনার বুট। শনিবার মধ্যরাতে সেই জুতো পরেই গোল করেন তিনি। কোথায় পাওয়া যাবে এই জুতো? কত দাম?

যে ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থা মেসির জন্য জুতো তৈরি করে, তারাই এই বিশেষ জুতোজোড়া তৈরি করেছে।

যে ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থা মেসির জন্য জুতো তৈরি করে, তারাই এই বিশেষ জুতোজোড়া তৈরি করেছে। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ১২:২২
Share: Save:

এ বছরের ফুটবল বিশ্বকাপে অবশেষে জয় পেল আর্জেন্টিনা। তেড়েফুঁড়ে উঠলেন মেসি। শনিবার গভীর রাতে সৌদি আরবের কাছে হারের ধাক্কা কাটিয়ে উঠল লিয়োর দল। বিশ্বকাপ শুরুর আগে আর্জেন্টিনার অধিনায়ক জানিয়েছিলেন, কাতারই তাঁর শেষ বিশ্বকাপ। এই বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতার শিরোপা মেসির মুকুটে যোগ হবে কি না, তা নিয়ে অবশ্য একটা অনিশ্চয়তা ছিল। কিন্তু বিশ্বকাপ শুরুর আগেই তিনি পেয়ে গিয়েছিলেন উপহার। ‘সোনার বুট’।

Advertisement

যে ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থা মেসির জন্য জুতো তৈরি করে, তারাই এই বিশেষ জুতোজোড়া তৈরি করেছে। মেসির শেষ বিশ্বকাপকে মাথায় রেখেই তৈরি করা হয়েছে জুতোটি। সম্পূর্ণ সোনালি রঙের জুতোয় ব্যবহার করা হয়েছে অত্যাধুনিক প্রযুক্তি। জুতোটির পোশাকি নাম ‘অ্যাডিডাস এক্স মেসি ২০২২ ওয়ার্ল্ড কাপ স্পিডপোর্টাল বুটস’। এতে ব্যবহার করা হয়েছে অত্যাধুনিক প্রযুক্তির বিশেষ ধরনের স্টাড। যার জন্য মেসি দ্রুত গতিতে দৌড়ানোর সময় কোনও সমস্যা হবে না। চকিতে ঘুরলেও দেহের ভারসাম্য বজায় রাখতে সাহায্য করবে এই স্টাডগুলি। বলের সঙ্গে সংযোগ হবে অনেক মসৃণ ভাবে। সুবিধা হবে শট নিতে। জুতোটির নকশা অনেকটা পুরনো দিনের ফুটবল বুটের আদলে। সোনালি বুটে লেখা রয়েছে মেসির জার্সি নম্বর ১০। রয়েছে আর্জেন্টিনার নীল-সাদা স্ট্রাইপ। বিশিষ্ট এক শিল্পী মেসির জুতোর নকশা করেছেন। বিশ্বকাপ খেলার জন্য মেসিকে সরবরাহ করা হয়েছে প্রায় দু’জোড়া বিশেষ ধরনের জুতো।

মেসির এই সোনালি জুতো নিয়ে ফুটবলপ্রেমীদের মধ্যে একটা আলাদা উত্তেজনা তৈরি হয়েছে। অনেকেই জুতোটির ব্যাপারে জানতে আগ্রহী। অ্যাডিডাসের অনলাইন সাইটে একটু খুঁজলেই মিলতে পারে এই জুতো। ২২ নভেম্বর থেকেই বাজারে চলে এসেছে এই জুতো। এই জুতোর দাম প্রায় ৩৫৬ ডলার। ভারতীয় মূল্যে যার দাম প্রায় প্রায় ৩০ হাজার টাকা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.