Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

কাজের চাপে শারীরিক সম্পর্কে উৎসাহ কমছে? কী খেলে ফিরে আসবে আগ্রহ?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০২ এপ্রিল ২০২১ ১৬:৪৭
তরমুজ পারে শারীরিক সম্পর্কের প্রতি আগ্রহ বাড়িয়ে দিতে।

তরমুজ পারে শারীরিক সম্পর্কের প্রতি আগ্রহ বাড়িয়ে দিতে।

কাজের চাপ, মানসিক চাপ এবং তার সঙ্গে জীবনধারায় নানা রকমের সমস্যার কারণে অনেকেরই শারীরিক সম্পর্কে আগ্রহ কমছে। অনেকেই এই সমস্যা কাটিয়ে উঠতে চিকিৎসকের কাছে যাচ্ছেন। কেউ কেউ নির্ভরশীল হয়ে পড়ছেন নানা ধরনের ওষুধের উপর। কিন্তু হাতের কাছে থাকা কয়েকটি ফল বা আনাজ পারে শারীরিক সম্পর্কের প্রতি আগ্রহ ফিরিয়ে দিতে।

নিয়মিত কয়েকটি ফল বা আনাজ খেলে শারীরিক সম্পর্কের প্রতি আগ্রহ বেড়ে যেতে পারে পুরুষের। রইল তেমনই কয়েকটির সন্ধান।

তরমুজ: এই ফলকে প্রাকৃতিক ভায়াগ্রা বলা হয়। নিয়মিত এই ফল খেলে বাড়ে যৌনসম্পর্কের প্রতি আগ্রহ। এতে থাকা সিট্রুলিন নামের উপাদান পুরুষের শারীরিক সম্পর্কের প্রতি আগ্রহ বাড়িয়ে দেয়। তবে মাত্রাছাড়া তরমুজ খেলে রক্তে শর্করার পরিমাণ বাড়তে পারে। তাতে ফল হবে উল্টো। তাই চিকিৎসকের পরামর্শ মেনে কতটা তরমুজ খাওয়া উচিত, তা ঠিক করা উচিত।

Advertisement

অ্যাসপারাগাস বা শতমূলী: এই আনাজে প্রচুর পরিমাণে ভিটামিন বি থাকে। ফলে অ্যাসপারাগাস খেলে পুরুষ এবং নারী— দু’জনের শরীরেই হিস্টামিন নামক রাসায়নিকের ক্ষরণ বাড়ে। এটি নারী এবং পুরুষ— উভয়ের শরীরের যৌন উদ্দীপনার সঞ্চার করে।

অ্যাভোকাডো: ভারতেও এখন এই আনাজ সহজেই পাওয়া যায়। এটি পটাসিয়ামে ঠাসা। তা ছাড়া এতে ফোলিক অ্যাসিডও বিপুল মাত্রায় থাকে। ফলে এটিও নারী এবং পুরুষ— উভয়েরই শারীরিক সম্পর্কের প্রতি আগ্রহ বাড়িয়ে দিতে পারে।

লঙ্কা: ঝাল খেতে ভালবাসেন অনেকেই। কাঁচা লঙ্কার ঝাল যে শারীরিক সম্পর্কের প্রতি আগ্রহ বাড়ায়, তা জানেন কি? লঙ্কায় থাকা কিছু রাসায়নিক রক্ত সঞ্চালন বাড়িয়ে দেয়। লঙ্কার কারণে শরীরে এন্ডরফিন নামের হরমোনের ক্ষরণ বাড়ে। এই হরমোন শারীরিক সম্পর্কের প্রতি আগ্রহ বাড়িয়ে দেয়।

আরও পড়ুন

Advertisement