Advertisement
২০ এপ্রিল ২০২৪
Burger

Costliest Burger: একটি বার্গারের দাম ১৯ লক্ষ টাকা! কোথায় মিলবে পৃথিবীর সবচেয়ে দামি বার্গার

আমেরিকার একটি বেসবল দলের পক্ষ থেকে বার করা এই বার্গারের মূল্য ২৫ হাজার মার্কিন ডলার।

দামের সঙ্গে সঙ্গে বার্গারটি নামেও ‘বিশ্বজয়ী’

দামের সঙ্গে সঙ্গে বার্গারটি নামেও ‘বিশ্বজয়ী’ ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২২ ১৮:৩৬
Share: Save:

বাইরের দেশে অন্যতম প্রধান একটি খাবার বার্গার। বিশ্বায়নের হাত ধরে ভারতেও এখন বেশ জনপ্রিয়তা পেয়েছে এই খাবার। বিশেষ করে তরুণ প্রজন্মের কাজে এটি অত্যন্ত জনপ্রিয়। কিন্তু জানেন কি পৃথিবীর সবচেয়ে দামি বার্গারটির দাম ১৯ লক্ষ টাকা! হ্যাঁ ঠিকই পড়ছেন। আমেরিকার একটি বেসবল দলের পক্ষ থেকে বার করা এই বার্গারের মূল্য ২৫ হাজার মার্কিন ডলার। যা ভারতীয় মূল্যে ১৯ লক্ষেরও কিছু বেশি টাকা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

বেসবল আমেরিকায় অত্যন্ত জনপ্রিয় একটি খেলা আর এই খেলার বেশ পরিচিত এক দল আটলান্টা ব্রেভস। সম্প্রতি ‘ওয়ার্ল্ড সিরিজ চ্যাম্পিয়নশিপ’ প্রতিযোগিতা উপলক্ষে তারা এই বিশেষ বার্গারটি বানিয়েছে ভক্তদের জন্য। নাম রাখা হয়েছে ‘ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন বার্গার’। দলের স্মারক হিসেবে একটি ওয়ার্ল্ড সিরিজ নামাঙ্কিত আংটি ও এই বার্গারটি একসঙ্গে বিক্রি করা হচ্ছে ২৫ হাজার ডলারে, ভারতীয় মুদ্রায় যা ১৯ লক্ষ টাকারও বেশি।

কিন্তু কী দিয়ে তৈরি এই বার্গার? শোনা যাচ্ছে, এই বার্গারে থাকছে বিশ্বের ২২৭ গ্রাম ওয়াগু মাংস। এটি পৃথিবীর সবচেয়ে দামি গোমাংস। সঙ্গে থাকছে ব্রিয়শ নামক এক বিশেষ ধরনের পাউরুটি। এ ছাড়াও এতে রয়েছে প্যান ফ্রায়েড ডিম, লবস্টারের ভাজা লেজ ও ফোয়া গ্রা নামক এক খাবার। এই ফোয়া গ্রা নামক খাবারটি ফ্রান্সে এক ধরনের বিশেষ হাঁসের মেটে থেকে তৈরি হয়। সঙ্গে রয়েছে হরেক রকমের চিজ ও সস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Burger costliest food bizarre
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE