Advertisement
২৩ জুন ২০২৪
Smart Phone

Personality Trait: ফোনের রং দেখে বলে দেওয়া যাবে চরিত্র, দাবি গবেষকের! দেখুন তো মেলে কি না

মোবাইল ফোনের রং নাকি উন্মোচন করতে পারে চরিত্রের নানান দিক, অন্তত এমনটাই মত রং বিশেষজ্ঞ ম্যাথু রিচারের।

রঙের আমি রঙের তুমি, রং দিয়ে যায় চেনা

রঙের আমি রঙের তুমি, রং দিয়ে যায় চেনা ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২২ ১১:০৫
Share: Save:

মোবাইলের ব্যবহার এখন আর শুধু কথোপকথনে সীমাবদ্ধ নেই। টাকা পয়সার লেনদেন থেকে ব্যক্তিগত তথ্য সুরক্ষিত রাখা, সবেতেই মোবাইল ফোন এখন দৈনন্দিন জীবনের অংশ হয়ে উঠেছে। কিন্তু ফোনের রঙে চরিত্র বিচার? মোবাইল ফোনের রঙ নাকি উন্মোচন করতে পারে চরিত্রের নানান দিক, অন্তত এমনটাই মত রং বিশেষজ্ঞ ম্যাথু রিচারের।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

সাদা: ম্যাথুর মতে, যাঁরা সাদা রঙের ফোন ব্যবহার করেন তাঁরা সাধারণত পরিচ্ছন্ন থাকতে পছন্দ করেন। পাশাপাশি সাদা ফোন ব্যবহারকারী ব্যক্তিরা আগে ভাগে কোনও ব্যাপারে অনুসিদ্ধান্তে পৌঁছে যান না বলেও জানান ম্যাথু। তাঁর মতে সাদা রং সাধারণত সরলতার প্রতীক। তাই এই রঙের ফোন যাঁরা ব্যবহার করেন তাঁরা খোলামেলা মানুষ হন।

২। কালো: সবচেয়ে বেশি মানুষ কালো রঙের ফোন ব্যবহার করেন। কালো রঙের ফোন যেমন সহজে ময়লা দেখায় না তেমন দাগ-ছোপও কম পড়ে। ম্যাথুর কথায় যাঁরা কালো রঙের ফোন ব্যবহার করেন তাঁরা সাধারণত বাস্তববাদী ও পেশাদার হন। পছন্দ করেন ক্ষমতা ও সৌন্দর্য। পাশাপাশি কালো রঙের ফোন ব্যবহারকারীরা গোপনীয়তা পছন্দ করেন বলেও মত তাঁর। অর্থাৎ তাঁরা নিজেদের সম্পর্কে কোনও তথ্য বাইরের মানুষের কাছে সহজে প্রকাশ করতে পছন্দ করেন না।

নীল: নীল রঙের ফোন যাঁদের, তাঁরা কিছুটা মুখচোরা ও আত্মকেন্দ্রিক হন বলে জানান ম্যাথু। এই ধরনের মানুষ খুবই শান্ত ও সৃজনশীল হন। পাশাপাশি যাঁরা নীল রং পছন্দ করেন তাঁরা কোনও কাজ করার আগে গভীর ভাবে ভাবেন, কর্মক্ষম হলেও তাঁরা নিজের ঢাক নিজে পেটাতে পছন্দ করেন না বলে জানান ম্যাথু।

লাল: লাল ফোন যাঁরা ব্যবহার করেন, তাঁরা নাকি নীল রং ব্যবহারকারী ব্যক্তিদের তুলনায় একেবারেই বিপরীত। এঁরা আত্মপ্রকাশে পিছপা তো হনই না বরং আলোচনার কেন্দ্র বিন্দুতে থাকতে পছন্দ করেন। লাল রঙের ফোন থাকলে, তাঁরা খামখেয়ালি, আবেগপ্রবণ, প্রতিস্পর্ধী ও লড়াকু মানসিকতার হন বলে মত ম্যাথুর।

সোনালি: সোনালি রং বরাবরই ধন-সম্পদের প্রতীক। যাঁরা এই রঙের ফোন ব্যবহার করেন তাঁদের টাকা-পয়সার প্রতি টান বেশি থাকে। তাঁরা নিজেদের সামাজিক প্রতিপত্তির ব্যাপারেও সদা সতর্ক থাকেন। অন্তত এমনটাই মত ম্যাথু রিচারের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Smart Phone colour Personality Psychology
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE