Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Social Media

মেয়েরাও নাকি এখন মুখের অবাঞ্ছিত লোম কাটছেন! কী করে ছড়িয়ে পড়ল এই নতুন শখ

ইউটিউবে যাঁদের সৌন্দর্য নিয়ে তৈরি ভিডিয়ো লক্ষ লক্ষ মানুষ নিয়মিত দেখেন এবং সেই মতো নিজেদের রূপ-রুটিন সাজানোর চেষ্টা করেন, তাঁরা এই নিয়ে কিছু ভিডিয়ো করেছিলেন।

মেয়েরা কেন রেজার হাতে ছবি দিচ্ছেন?

মেয়েরা কেন রেজার হাতে ছবি দিচ্ছেন? ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২১ ১৫:৩২
Share: Save:

ভ্রু এবং ঠোঁটের উপরে অবাঞ্ছিত লোম তোলার প্রচলন বহু দিন ধরেই। কিন্তু ছেলেদের মতো রেজার দিয়ে এখন গোটার মুখের লোম কাটছেন নাকি মেয়েরাও! ইউটিউবে যাঁদের সৌন্দর্য নিয়ে তৈরি ভিডিয়ো লক্ষ লক্ষ মানুষ নিয়মিত দেখেন এবং সেই মতো নিজেদের রূপ-রুটিন সাজানোর চেষ্টা করেন, তাঁরা এই নিয়ে কিছু ভিডিয়ো করেছিলেন। সেই থেকেই টিকটক’এ ছেয়ে গেল এটি। হঠাৎ কেন এই দিকে ঝুঁকছেন মেয়েরা?

বিশ্বজুড়ে নানা জায়গায় এখন ফের লকডাউন। বাড়ি বসে বসে লোকে ক্লান্ত। তার উপর স্যালোঁ বা সেই যাতীয় নানা পরিষেবা এখন বন্ধ। তাই বাড়ি বসেই রূপচর্চায় মন দিয়েছেন মেয়েরা। তবে এটা নতুন কিছু নয়। বহু দিন থেকেই মেয়েরা ফুল-ফেস থ্রে়ডিং বা গোটার মুখের লোম তুলে আসেন স্যালোঁ গিয়ে। কিন্তু বাড়ি বসে নিজে সেই কাজ করাটা সহজ নয়। তাই অনেকেই রেজার তুলে নিচ্ছেন হাতে।

এমনিতে মুখের উপরের স্তরের মৃত কোষ তুলে আরও পরিচ্ছন্ন দেখানোর জন্য ‘ডার্মাপ্ল্যানিং’ করিয়ে থাকেন অনেকে। কিন্তু সেটা বেশ খরচসাপেক্ষ। তাই ইউটিউবে যখন জনপ্রিয় ব্যাক্তিরা যখন রেজার দিয়ে লোম তোলার কথা বলেন, তখন বাকিরাও অনুসরণ করেন। অনেকেই জানিয়েছেন, এতে তাঁদের মুখ আরও বেশি ঝকঝক করছে। উপরের স্তরের নোংরা অনেকটা পরিষ্কার হয়ে যাচ্ছে। মেকআপ করতেও সুবিধে হচ্ছে।

তবে রেজার দিয়ে লোম তুলতে গিয়ে নানা রকম কেলেঙ্কারিও হতে পারে। অন্যের রেজার ব্যবহার করলে ইনফেকশন হওয়ার সুযোগ বেশি। গাল কেটে গেলেও তাই। অনেকে মনে করেন, রেজার দিয়ে লোপ তুললে, লোপকূপ বড় হয়ে যায়। এবং ছেলেদের মতো রুক্ষ দাড়ি গজানোর সম্ভাবনা তৈরি হয়। সেটা যে ভুল ধারণা, তা-ও দাবি করেছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Social Media
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE