Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
Bizarre Incident

প্রেমিকের চেয়ে ১৭ বছরের বড়! প্রকৃত বয়স গোপন করতে গিয়ে শ্রীঘরে তরুণী, দিতে হল জরিমানাও

প্রেমিকের কাছ থেকে বয়স লুকোতে গিয়েই পুলিশের হাতে ধরা পড়লেন এক তরুণী। চিনের বাসিন্দা ওই তরুণী এখন শ্রীঘরে।

Woman caught using fake passport to lie about her age to her boyfriend.

বয়স লুকোতে গিয়ে পুলিশের জালে তরুণী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ১৫:৫৮
Share: Save:

বয়স নিয়ে কথা বলতে একেবারেই পছন্দ করেন না বেশির ভাগ মহিলা। প্রকৃত বয়স আড়ালেই রাখতে চান অনেকে। কিন্তু প্রেমিকের কাছ থেকে নিজের বয়স লুকোতে গিয়েই পুলিশের হাতে ধরা পড়লেন এক তরুণী। চিনের বাসিন্দা ওই তরুণী এখন গারদে।

সূত্রের খবর, প্রেমিকের থেকে ওই তরুণী ১৭ বছরের বড়। কিন্তু সে কথা প্রেমিকের থেকে লুকিয়ে গিয়েছিলেন তিনি। কিছু দিন আগেই জাপানে বেড়াতে যাওয়ার পরিকল্পনা করেন দু’জনে। কিন্তু পাশাপাশি চিন্তায় পড়ে যান তরুণী। পাসপোর্টে তাঁর আসল বয়স লেখা। সেটা প্রেমিকের চোখে পড়লেই তো তিনি ধরা পড়ে যাবেন। সেই সময় তাঁর মাথায় আসে দ্বিতীয় পাসপোর্ট বানানোর কথা।

আসল পাসপোর্টে তাঁর জন্মের সাল ছিল ১৯৮৪। ওটাই সঠিক তথ্য। কিন্তু প্রেমিককে তা জানতে দেওয়া যাবে না। তাই ৬৫০০ ইউয়ান খরচ করে (ভারতীয় মুদ্রায় প্রায় ৭৬ হাজার টাকা) একটু ভুঁয়ো পাসপোর্ট বানান। নতুন পাসপোর্টে তাঁর জন্মসাল বদলে গিয়ে হয় ১৯৯৬।

ভুয়ো পাসপোর্ট সঙ্গে নিয়েই দু’জন মিলে জাপান যাচ্ছিলেন। কিন্তু ওই তরুণী বুঝতে পারেননি তাঁর জন্য বিপদ অপেক্ষা করছে। চেক ইনের সময় বিমানবন্দরে জাল পাসপোর্ট দেখাতেই ধরা পড়ে যান তিনি। শুল্ক দফতরের কর্মীরা জাল পাসপোর্ট বানানোর অপরাধে ওই তরুণীকে গ্রেফতার করেন। ৩০০০ ইউয়ান অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৩৫ হাজার টাকা জরিমানাও হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE