Advertisement
০৩ মে ২০২৪
Viral News

মা পরীক্ষা দিচ্ছেন, পরীক্ষাকেন্দ্রের বাইরে খুদেকে সামলাচ্ছেন মহিলা পুলিশকর্মী

পুলিশের দায়িত্ব সামলানোর পাশাপাশি মায়ের দায়িত্বও পালন করলেন পুলিশকর্মী। নেটমাধ্যমে ভাইরাল হওয়া পুলিশের কীর্তি ঘিরে হইচই চারদিকে। ঘটানাটি ঘটেছে গুজরাতে।

পুলিশ যখন মায়ের দায়িত্বে।

পুলিশ যখন মায়ের দায়িত্বে। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ১৩:৪৮
Share: Save:

কর্মরত মায়েদের চাকরি এবং ছোট সন্তান সামলানো বেশ ঝক্কির কাজ হয়ে পড়ে। মূলত বাড়িতে দাদু-ঠাকুমা বা কোনও ক্রেশের দায়িত্বে বাচ্চাদের রেখে তবেই কর্মক্ষেত্রে যেতে পারেন মায়েরা। তবে সম্প্রতি নেটমাধ্যমে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে, যেখানে দেখা যাচ্ছে ছ’ মাস বয়সি এক খুদের মা গুজরাত হাই কোর্টের পিওনের পদের জন্য পরীক্ষায় বসেছেন। আর পরীক্ষা চলাকালীন তাঁর শিশুর দেখাশোনা করছেন এক মহিলা পুলিশকর্মী। আমদাবাদ পুলিশের টুইটার হ্যান্ডেল থেকে সেই মিষ্টি মুহূর্তের ছবি ভাগ করা হয়েছে। ছবিতে দেখা যাচ্ছে পুলিশকর্মীর কোলে বেশ খোশ মেজাজেই রয়েছে শিশুটি। শুধু তা-ই নয়, পুলিশকর্মীকে জরিয়ে ধরে আদরও করে নিচ্ছে সে।

রবিবার গুজরাত হাইকোর্টের পিয়ন পদের জন্য হাজার হাজার পরীক্ষার্থী পরীক্ষায় বসেন। পরীক্ষা শুরুর খিছু ক্ষণ আগে এক জন মহিলা তাঁর ৬ মাসের ছেলেকে নিয়ে ছুটতে ছুটতে পরীক্ষার কেন্দ্রে পৌঁছন। পরীক্ষা শুরুর কয়েক মিনিট আগেই জোরে জোরে কাঁদতে শুরু করে শিশুটি। অসহায় মা বুঝতে পারছিলেন না, কী ভাবে তিনি পরিস্থিতির সামাল দেবেন।

গোটা বিষয়টি কনস্টেবল দয়া বেনের নজরে পড়ে। তিনি বুঝতে পারেন, মহিলাটির সাহায্য দরকার। তিনি মহিলার কাছে গিয়ে বলেন, ‘‘তুমি পরীক্ষা দাও, আমি তত ক্ষণ তোমার সন্তানের দেখাশোনা করব।’’

পরীক্ষা কেন্দ্রের নজরদারির পাশাপাশি দয়া দক্ষ হাতে শিশুটিকেও আগলে রাখেন। দয়ার এই কাজ মনে ধরেছে সকলের। প্রশংশিত হয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral News Viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE