Advertisement
২১ এপ্রিল ২০২৪
Uttar Praesh

পেটে গজ কাপড়ের টুকরো, চিকিৎসকের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ মৃত মহিলার পরিবারের

অভিযোগ, অস্ত্রোপচারের সময় পেটে থেকে গিয়েছে গজ কাপড়ের টুকরো। তার জেরেই মৃত্যু বছর ৩৫-এর এক মহিলার।

চিকিৎসায় গাফিলতির অভিযোগ।

চিকিৎসায় গাফিলতির অভিযোগ। ছবি- প্রতীকী

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৩ ১৮:৫১
Share: Save:

চিকিৎসায় গাফিলতির জেরে এক রোগী মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে উত্তাল উত্তর প্রদেশের আমরোহা এলাকা। রোগীর পরিবারের অভিযোগ, অস্ত্রোপচারের সময় পেটে থেকে যাওয়া গজ কাপড়ের টুকরো থেকেই সমস্যার উৎপত্তি। পুলিশ জানিয়েছে, মাসখানেক আগে জরায়ুতে সমস্যা নিয়ে উত্তরপ্রদেশের আমরোহার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয় বছর ৩৫-এর এক মহিলাকে। অভিযোগ, অস্ত্রোপচারের শেষে ভুলবশত পেটে গজ কাপড়ের টুকরো রেখেই সেলাই করে দেন চিকিৎসক।

প্রথমে খুব অসুবিধা না হলেও কিছু দিন পর থেকেই আবার পেটে যন্ত্রণা হতে শুরু করে ওই মহিলার। তাঁকে নিয়ে তাঁর স্বামী একই অঞ্চলের অন্য একটি হাসপাতালে নিয়ে গেলে সেখানে স্ক্যান করে জানা যায়, আগের বার অস্ত্রোপচারের সময় মহিলার পেটে গজের টুকরো থেকে গিয়েছে। পুনরায় অস্ত্রোপচার না করে উপায় নেই।

ওই মহিলার স্বামী মহেন্দ্র সাইনি বলেন,“মাসখানেক আগে হঠাৎ স্ত্রীর পেটে যন্ত্রণা শুরু হওয়ায়, একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করাই। সেখানে স্ক্যান করে দেখা যায়, পেটের মধ্যে কিছু একটা রয়ে গিয়েছে। রিপোর্ট দেখে চিকিৎসকরা আবার অস্ত্রোপচারের পরামর্শ দেন।”

সেই মতো অস্ত্রোপচার করা হলেও মৃত্যু হয় ওই রোগীর। পরিবারের তরফে চিকিৎসকের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ রয়েছে। মৃত মহিলার স্বামী তাঁর বিরুদ্ধে এফআইআর দায়েরও করা হয়েছে। ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত দল গঠন করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Praesh Death UP Hospital
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE