Advertisement
০৪ অক্টোবর ২০২২
cancer

Viral News: ক্যানসারের নামে ৪৩ লক্ষ টাকা হাতিয়ে বিদেশ ভ্রমণে মহিলা! জুয়া খেলে পুলিশের কবলে

সাহায্যের নামে জালি কাগজপত্র ও প্রেসক্রিপশন দেখিয়ে টাকা হাতিয়েছেন— এমন উদাহরণ প্রচুর। সেই তালিকায় যোগ হল আরও এক কীর্তি।

নিকোল এলকাব্বাস।

নিকোল এলকাব্বাস।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২২ ১৩:০৫
Share: Save:

ইদানীং অনলাইন প্ল্যাটফর্মগুলিতে ‘ক্রাউডসোর্সিং’-এর চল বেশ বেড়েছে। অনেকেই ‘ক্রাউডসোর্সিং’ প্ল্যাটফর্মগুলিতে নিজেদের নাম নথিভুক্ত করতে শুরু করেছেন। কোনও ব্যক্তি অসুস্থ হলে চিকিৎসার টাকা জোগাতে না পারলে এই ‘ক্রাউডসোর্সিং’ প্ল্যাটফর্মগুলি তাঁদের সাহায্য করে। ‘ক্রাউডসোর্সিং’ প্ল্যাটফর্মগুলির দৌলতে অনেক মানুষ কঠিন রোগের কবল থেকে বেরিয়ে আসতে পারেন।

তবে এমন প্ল্যাটফর্মগুলিতে অসৎ লোকেদেরও কমতি নেই। সাহায্যের নামে জালি কাগজপত্র ও প্রেসক্রিপশন দেখিয়ে টাকা হাতিয়েছেন— এমন উদাহরণও প্রচুর। সম্প্রতি নিকোল এলকাব্বাস নামে বছর ৪৪-এর এক মহিলাও ঠিক এমনটাই করেন। ইংল্যান্ডের কেন্টের বাসিন্দা নিকোল এক ‘ক্রাউডসোর্সিং’ ওয়েবসাইটে নিজের ভুয়ো অ্যাকাউন্ট খোলেন। সেখানে নিকোল জানান তিনি ডিম্বাশয়ের ক্যানসারে আক্রন্ত এবং চিকিৎসা করাতে তাঁকে স্পেনে যেতে হবে। শারীরিক অসুস্থতার ভান করে ‘গো ফান্ড মি’ নামক ওয়েবসাইট থেকে ৪৩ লক্ষ টাকা আদায় করেন সেই মহিলা। তাঁর চিকিৎসার জন্য প্রায় ৭০০ জন তাঁকে আর্থিক সাহায্য করেন। তবে পরবর্তী-কালে জানা যায়, সেই টাকা নিয়ে তিনি বিদেশে ঘুরতে গিয়েছেন, জুয়া খেলেছেন, এমনকি, কেনাকাটাও করেছেন!

‘গো ফান্ড মি’ সংস্থার তরফে মহিলার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ দায়ের করা হয়। আদালতে ওই মহিলা জানান, ইতিমধ্যেই নাকি তাঁর তিনবার অস্ত্রোপচার হয়েছে, তাঁর কেমোথেরাপিও শুরু হয়েছে। তবে তদন্তে নেমে পুলিশ জানতে পারে পুরো ঘটনাটিই সাজানো। নিকোল এলকাব্বাস নামে কোনও মহিলাই সম্প্রতি ক্যানসারের চিকিৎসার জন্য স্পেনের কোনও হাসপাতালে ভর্তি হননি।

নিকোল আদালতে দোষী প্রমাণিত হয়েছেন। আদালত তাঁকে ২ বছর ৯ মাসের কারাদণ্ড দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.