Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bizzare

Motherhood: একটানা ১৬ বছর অন্তঃসত্ত্বা ছিলেন! এ বার থামতে চান ১২ সন্তানের মা

১২ সন্তানের মা আমেরিকার ক্যালিফোর্নিয়ার বাসিন্দা আইরিশ পারনেল একটানা ১৬ বছর কোনও না কোনও সময় অন্তঃসত্ত্বা হয়েছেন।

সন্তানধারণে আধ্যাত্মিক উত্তরণের সুখ পান, দাবি মহিলার

সন্তানধারণে আধ্যাত্মিক উত্তরণের সুখ পান, দাবি মহিলার ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
ক্যালিফোর্নিয়া শেষ আপডেট: ২৯ জুলাই ২০২২ ১৫:২৫
Share: Save:

একটানা ১৬ বছর কোনও না কোনও সময়ে অন্তঃসত্ত্বা ছিলেন আমেরিকার ক্যালিফোর্নিয়ার বাসিন্দা আইরিশ পারনেল, মা হয়েছেন ১১ বার। কিন্তু এ বার সত্যিই থামতে চান তিনি।

পেশায় নৃত্যপ্রশিক্ষক আইরিশের সঙ্গে ২০০৫ সালে আলাপ হয় আন্তর্জাতিক নৃত্যশিল্পী করডেলের সঙ্গে। প্রণয় বিবাহের দিকে গড়াতে সময় নেয়নি। বিবাহের কিছু দিন পরই অন্তঃসত্ত্বা হয়ে পড়েন তিনি। করডেলের আগে থেকেই এক পুত্রসন্তান ছিল। তার পর একে একে ১১ সন্তানের জন্ম দিয়েছেন তিনি। স্থানীয় সংবাদমাধ্যমকে আইরিশ জানিয়েছেন, তিনি করডেলের সন্তান গর্ভে ধারণ করতে ‘ভালবাসেন’। সন্তানধারণ করা তাঁকে আধ্যাত্মিক উত্তরণের সুখ দেয় বলেও দাবি করেছেন আইরিশ।

নিজের মাতৃত্বের অভিজ্ঞতা নেটমাধ্যমে ভাগও করে নিয়েছেন ৩৮ বছর বয়সি আইরিশ। তবে সন্তানের জন্ম দেওয়া যে সহজ নয়, এ কথাও স্বীকার করে নিয়েছেন তিনি। তাঁর ছয় সন্তানের জন্ম হয়েছে অস্ত্রোপচারের মাধ্যমে। তবে কষ্ট হলেও আরও অন্তত এক সন্তান চেয়েছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত সেই ইচ্ছে আর পূরণ হয়নি তাঁর। কৃত্রিম বন্ধ্যত্বের মাধ্যমে সেই ইচ্ছেয় লাগাম টেনেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizzare Motherhood Pregnancy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE